উত্তরবঙ্গ

corona virus btn
corona virus btn
Loading

পুজোর ছুটিতে কলকাতা থেকে দে ছুট...লকডাউনের ধুলো ঝেড়ে ফের চাঙ্গা শৈলশহর

পুজোর ছুটিতে কলকাতা থেকে দে ছুট...লকডাউনের ধুলো ঝেড়ে ফের চাঙ্গা শৈলশহর
Representational Picture

পাহাড়বাসীর আশা, নভেম্বর থেকে ধীরে ধীরে ব্যবসা বাড়বে। কোভিড পরিস্থিতির কথা মাথায় রেখে তার জন্য সবরকম প্রস্তুতি নিয়েছে কালিম্পং।

  • Share this:

#কলকাতা: করোনা আতঙ্ক কাটিয়ে অবশেষে পাহাড়ে পা রাখলেন পর্যটকরা। পুজোর ছুটিতে কলকাতা থেকে দে ছুট... খরস্রোতা তিস্তার পাশে পাহাড়ি শহর কালিম্পঙে। লকডাউনের ধুলো ঝেড়ে ফের চাঙ্গা শৈলশহর। স্বস্তিতে পর্যটন শিল্পের সঙ্গে জড়িত অসংখ্য মানুষ।

আকাশের ছায়া নিয়ে নেমে আসে মেঘেরা। কুয়াশার আড়মোড়ায় ঘুম ভাঙা পাখিদের ডাক। আঁকাবাঁকা পথে মেঘেদের আলতো স্পর্শে শরীর-মন ভিজে একাকার। বেলায় বেলায় সবুজের মেলায়, সারাটাদিন। লকডাউন, মন খারাপের দিন শেষ। পর্যটকদের পেয়ে ফের ঘুরে দাঁড়াতে মরিয়া কালিম্পং। করোনা আবহে কলকাতায় পুজোর ভিড় এড়াতে ভ্রমণপ্রিয় মানুষ ব্যাগ গুছিয়ে হাজির পাহাড়ে। ঘুম ভাঙল শুনশান কালিম্পঙের। স্বাস্থ্যবিধি মেনে পর্যটকদের স্বাগত জানাচ্ছে পাহাড়ি শহর।

কালিম্পং যেতে কালিঝোরায় পর্যটকদের স্ক্রিনিং হচ্ছে ৷ গাড়িতে নির্দিষ্ট সংখ্যক পর্যটক তোলা হচ্ছে ৷ প্রতিটি হোটেলে ঢোকার সময়ে স্ক্রিনিং ৷ হোটেল স্যানিটাইজ করা হচ্ছে প্রতিদিন ৷

হোটেল ব্যবসায়ীদের মতে অন্যবারের তুলনায় পর্যটকের সংখ্যা খুব কম। করোনা আবহে গ্রামীণ এলাকায় হোম স্টে-তে প্রায় কেউ থাকতে চাইছেন না। সাত মাসের বন্দিদশা থেকে মুক্তি। পাহাড়, সবুজের মাঝে খুশি পর্যটকরাও। মন ভাল করা আবহাওয়া। ঝলমলে কালিম্পং চুটিয়ে উপভোগ করছেন পর্যটকরা। পাহাড়বাসীর আশা, নভেম্বর থেকে ধীরে ধীরে ব্যবসা বাড়বে। কোভিড পরিস্থিতির কথা মাথায় রেখে তার জন্য সবরকম প্রস্তুতি নিয়েছে কালিম্পং।

Published by: Siddhartha Sarkar
First published: October 25, 2020, 4:34 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर