Home /News /north-bengal /
Facebook Video Call: ফেসবুকের ভিডিও কলে এও সম্ভব! ৭২ হাজার টাকা ফেরত পাওয়া যেন সিনেমার গল্প

Facebook Video Call: ফেসবুকের ভিডিও কলে এও সম্ভব! ৭২ হাজার টাকা ফেরত পাওয়া যেন সিনেমার গল্প

নিজস্ব চিত্র

নিজস্ব চিত্র

Facebook Video Call: জানা গিয়েছে, কলকাতায় ব্যবসার সঙ্গে জড়িত শুভম ভাওয়াল। ব্যবসার টাকা নিয়েই ফিরছিলেন ধূপগুড়িতে তাঁর বাড়িতে ।

  • Share this:

#কোচবিহারঃ ফেসবুকের ভিডিও কলে ব্যাগ ফেরত পেলেন যাত্রী। ফেরত পেলেন নগদ ৭২ হাজার টাকাও।   হারানো টাকা-সহ ব্যাগ এনবিএসটিসির বাসেই ফেলে বাসস্টপে নেমে পড়েছিলেন  যাত্রী। এর পর ফেসবুক ভিডিও কল করে যাত্রীর নগদ টাকা-সহ ব্যাগ ফেরত দিলেন সরকারি বাসের  কন্ডাকটর রাণা দত্ত।

আরও পড়ুন: মোবাইল কিনতে আশা ও অঙ্গনওয়াড়ি কর্মীদের টাকা দেওয়ার ঘোষনা মুখ্যমন্ত্রীর, কত টাকা পাবেন?  

শিলিগুড়ি থেকে কোচবিহার রুটে আসা সরকারি বাসে ব্যাগ ফেলে এসেছিলেন ধুপগুড়ির বাসিন্দা শুভম ভাওয়াল৷ ধুপগুড়িতে নেমেও পড়েছিলেন৷ পরে কোচবিহার ডিপোতে বাস ফিরলে যাত্রীরা নেমে যাওয়ার পরে  কন্ডাকটর রানা দত্ত   দেখেন ব্যাগ পড়ে আছে৷ সেই ব্যাগে ছিল ভোটার কার্ড আধার কার্ড-সহ নগদ ৭২ হাজার টাকা৷ পরে কন্ডাকটর ও নিগমের কর্মীরা পরিচয়-পত্র থেকে নাম ও ছবি মিলিয়ে ভিডিও কল করে ডেকে আনা হয় কোচবিহার ডিপোতে। এর পর ফেরত দেওয়া হয় টাকা ও ব্যাগ৷

আরও পড়ুন: আসানসোলে প্রথম বার 'দিদি'র সঙ্গে একমঞ্চে, মনের কথা বলেই দিলেন বাবুল সুপ্রিয়!

জানা গিয়েছে, কলকাতায় ব্যবসার সঙ্গে জড়িত শুভম ভাওয়াল। ব্যবসার টাকা নিয়েই ফিরছিলেন ধূপগুড়িতে তাঁর বাড়িতে । নগদ টাকা ছাড়াও ব্যাগের মধ্যে ছিল আধার কার্ড, ভোটার কার্ড-সহ প্রয়োজনীয় নথি। ব্যাগ  উদ্ধারের পর সেই নথি দেখেই ফেসবুকে শুভম ভাওয়ালের খোঁজ শুরু করেন কন্ডাক্টর। মিলিয়ে দেখা হয় নাম ও ছবি। তার পরই কিছুটা নিশ্চিত হয়ে শুভম ভাওয়ালের ফেসবুক একাউন্টে ভিডিও কল করেন সেই বাস কন্ডাক্টর। টাকা-সহ তাঁর ব্যাগ যে বাস এই পড়ে রয়েছে সে খবর জানানো হয় ভিডিও কলেই৷ শুভম ভাওয়াল দেখেন তাঁর সঙ্গে ব্যাগ নেই। এর পরেই ভিডিও কলে কথা মতো এনবিএসটিসি কোচবিহার ডিপোতে আসেন শুভম। তার পর  তাঁর হাতে ফিরিয়ে দেন নগদ টাকা-সহ ব্যাগ৷ শুভম জানান সরকারি বাসের  কর্মীদের  অসংখ্য ধন্যবাদ, তাঁদের উদ্যোগেই তিনি ফেরত পেলেন নগদ টাকা ও ব্যাগ। বাস কন্ডাক্টর রাণা দত্ত বলেন, হঠাৎ তাঁর মাথায় আসে, ব্যাগে পাওয়া নথি কাজে লাগিয়ে ফেসবুক অ্যাকাউন্টের খোঁজ করা সম্ভব। এর পর ভিডিও কল করে সেই যাত্রীর খোঁজ মেলে। তাঁর ব্যাগ টাকা সব ফেরত দেওয়া হয়।

প্রবীর কুন্ডু

Published by:Uddalak B
First published:

Tags: Facebook

পরবর্তী খবর