কমল প্রাক্তন মন্ত্রী কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরীর নিরাপত্তা, আচমকা সিদ্ধান্তে চাপানউতোর রাজনৈতিক মহলে

কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী

মালদহ জেলা তৃণমূলের চেয়ারম্যান কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরীর নিরাপত্তারক্ষী নিয়ে বিতর্ক। মঙ্গলবার রাতে তাঁর তিনজন সরকারি নিরাপত্তাকর্মীকে তুলে নেওয়া হয়, দাবি রাজ্যের প্রাক্তন মন্ত্রী কৃষ্ণেন্দু নারায়ণের।

  • Share this:

#মালদহ: মালদহ জেলা তৃণমূলের চেয়ারম্যান কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরীর নিরাপত্তারক্ষী নিয়ে বিতর্ক। মঙ্গলবার রাতে তাঁর তিনজন সরকারি নিরাপত্তাকর্মীকে তুলে নেওয়া হয়, দাবি রাজ্যের প্রাক্তন মন্ত্রী কৃষ্ণেন্দু নারায়ণের। কৃষ্ণেন্দুবাবুর নিরাপত্তা পর্যালোচনা করে একজন নিরাপত্তারক্ষী কমানোর কথা বলা হয়েছিল। কিন্তু কৃষ্ণেন্দুর নিজেই তিনজন নিরাপত্তারক্ষীকে ফেরত পাঠিয়েছেন। তাঁর সরকারি নিরাপত্তা রক্ষী প্রত্যাহার করা হয়নি, পাল্টা জানিয়েছেন মালদহের পুলিশ সুপার অলোক রাজোরিয়া।

বাম জমানায় ১৯৮৫ সালে থেকে সরকারি নিরাপত্তা রক্ষী পান দাবি কৃষ্ণেন্দুর। মন্ত্রী থাকাকালীন ছ'জন নিরাপত্তারক্ষী ছিল তাঁর। বর্তমানে কৃষ্ণেন্দুবাবুর তিনজন নিরাপত্তারক্ষী ছিলেন। ১৯৮৫ সালের পর এই প্রথম সরকারি নিরাপত্তারক্ষী তুলে নেওয়ার ঘটনা বলে দাবি করে ক্ষোভ জানান কৃষ্ণেন্দুবাবু। দিনকয়েক আগে ইংরেজবাজার তৃণমূল বিধায়ক নিহাররঞ্জন ঘোষের বাড়িতে হামলার অভিযোগ ওঠে কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী অনুগামীদের বিরুদ্ধে। ঘটনায় ইংরেজবাজার থানায় জামিন অযোগ্য ধারায় মামলা রুজু হয়। মামলায় নাম জড়ায় কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী এবং তাঁর ঘনিষ্ঠ বলে পরিচিত জেলা যুব সভাপতি প্রসেনজিৎ দাসের। ওই ঘটনার জেরে নিরাপত্তারক্ষী কমানো হয়ে থাকতে পারে বলে মত ওয়াকিবহাল মহলের।

সম্প্রতি দলত্যাগের কারণে বেশ কয়েকজন শাসক দলের নেতার নিরাপত্তারক্ষী সরানোর ঘটনা হয়েছে। স্বাভাবিকভাবেই রাজনৈতিক মহলে এমন প্রশ্ন ঘুরপাক খাচ্ছে তাহলে কী দলবদলের তালিকায় থাকতে পারেন কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী ?যদিও এদিন দলত্যাগের সম্ভাবনা উড়িয়ে দেন মালদহ তৃণমূলের চেয়ারম্যান। তিনি বলেন, তৃণমূলেই আছি আর তৃণমূলেই থাকব।

এ দিকে নিরাপত্তারক্ষীর কমানোর ঘটনার প্রতিক্রিয়া জানিয়ে মালদহ উত্তরের বিজেপি সাংসদ খগেন মুর্মু বলেন, নিরাপত্তার বিষয়টি প্রশাসনিক। তবে, বিজেপির মতো বড় দলে যোগ দেওয়ার জন্য বিভিন্ন নেতাদের মধ্যেই ঝোঁক দেখা যাচ্ছে। মালদহ জেলা তৃণমূল সভাপতি সাংসদ মৌসম বেনজির নূর বলেন, কৃষ্ণেন্দুবাবুর নিরাপত্তা কমানো বাড়ানোর বিষয়টি প্রশাসনের সঙ্গে যুক্ত। এর সঙ্গে দল কোনওভাবেই যুক্ত নয়।

Sebak DebSarma

Published by:Shubhagata Dey
First published: