আধার কার্ড সংশোধনে চূড়ান্ত ভোগান্তি, নাজেহাল সাধারণ মানুষ

আধার কার্ড সংশোধনে চূড়ান্ত ভোগান্তি, নাজেহাল সাধারণ মানুষ
  • Share this:

#রায়গঞ্জ: আধার কার্ড সংশোধন করাতে এসে চূড়ান্ত নাজেহাল রায়গঞ্জের মানুষ। দিন-রাত এক করে ব্যাঙ্কের বাইরে লাইন দিচ্ছেন সাধারণ মানুষ। ব্যাঙ্কের সামনে কোনও শৌচাগারের নেই। নেই নিরাপত্তার ব্যবস্থাও। ফলে বিশষ করে মহিলাদের চরম আতঙ্কের মধ্যে ব্যাঙ্কের বাইরে লাইনে দাঁড়িয়ে রাত কাটাতে হচ্ছে ।

অনেকের আধার কার্ডেই নামের বানান ভুল। কারও আবার ঠিকানা নেই, তো কাউকে মোবাইল নাম্বার পরিবর্তন করতে হবে। এই ছোট ছোট সমস্যার সমাধান করতে রায়গঞ্জ নেতাজী সুভাষ রোডের একটি ব্যাঙ্কের বাইরে ভিড় করছেন রায়গঞ্জের মানুষ।

ব্যাঙ্কে প্রতিদিন কুড়িটির বেশি আবেদনপত্র গ্রহণ করা হয় না। তাই কুড়ি জনের তালিকায় নাম রাখতে ব্যাঙ্ক বন্ধ হওয়ার সঙ্গে সঙ্গেই ব্যাঙ্কের সামনে ভিড় জমাচ্ছেন দূর-দূরান্ত থেকে আসা মানুষ। ব্যাঙ্কের সামনে নেই কোনও শৌচাগারের । নেই ন্যূনতম নিরাপত্তার ব্যাবস্থারও। তাই চরম আতঙ্কের মধ্যেই ব্যাঙ্কের বাইরে লাইনে দাঁড়িয়ে রাত কাটাচ্ছেন মহিলারা।

আরও পড়ুন তিন দিন স্কুল করবে ছাত্ররা, বাকি তিন দিন ছাত্রীরা ! ক্ষুব্ধ শিক্ষামন্ত্রী

যে কোনও ক্ষেত্রেই এখন আধার কার্ড বাধ্যতামূলক। তবে রায়গঞ্জের এই একটি মাত্র ব্যাঙ্কেই আধারকার্ড সংশোধনের কাজ হচ্ছে। ফলে পরিষেবা পেতে কাউকে ঘুরতে হচ্ছে তিন থেকে চার দিন, তো কাউকে পরিষেবা না পেয়েই ফিরে যেতে হচ্ছে। ব্যাঙ্ক ম্যানেজারের বক্তব্য বিষয়টি অমানবিক, দ্রুত সমস্যায় সমাধানে উদ্যোগী হচ্ছে ব্যাঙ্ক কর্তৃপক্ষ।

First published: July 2, 2019, 8:21 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर