অভিষেকের স্ত্রীকে নোটিশ দিয়ে কয়লাকাণ্ড তদন্তের গতি বাড়াচ্ছে সিবিআই: দেবশ্রী চৌধুরী

অভিষেকের স্ত্রীকে নোটিশ দিয়ে কয়লাকাণ্ড তদন্তের গতি বাড়াচ্ছে সিবিআই: দেবশ্রী চৌধুরী
Central Minister Debashree chowdhury

কয়লা পাচার, গরু পাচার, বালি পাচার কে করছে সেটা আর রাজ্যের মানুষকে নতুন করে বলে দিতে হবে না। পশ্চিমবঙ্গের ছোট থেকে বড় সবাই জানে, এই দুর্নীতির সঙ্গে কে যুক্ত আছেন।

  • Share this:

#রায়গঞ্জ: পশ্চিমবঙ্গ দুর্নীতির আঁতুড়ঘর হিসেবে পরিণত হয়েছে। এই রাজ্যকে দুর্নীতির হাত থেকে বাঁচাতেই হবে। রবিবার তৃণমূল কংগ্রেস সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী এবং শালিকাকে সিবিআই-এর নোটিশের প্রসঙ্গে এমনই মন্তব্য করলেন কেন্দ্রীয় নারী ও শিশুকল্যাণ মন্ত্রী দেবশ্রী চোধুরী।

এদিন দেবশ্রী জানান, "কয়লা পাচার, গরু পাচার, বালি পাচার কে করছে সেটা আর রাজ্যের মানুষকে নতুন করে বলে দিতে হবে না। পশ্চিমবঙ্গের ছোট থেকে বড় সবাই জানে, এই দুর্নীতির সঙ্গে কে যুক্ত আছেন। স্বাভাবিকভাবে সিবিআই তদন্তে সেই অভিমুখেই রওনা হয়েছে।" কেন্দ্রীয় মন্ত্রী আরও বলছেন, "অতীতে রাজীব কুমারকে বাঁচানোর জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অনেক কিছু করেছেন। তাঁকে বুক দিয়ে আগলে রেখেছিলেন। এবার মুখ্যমন্ত্রী কী ভূমিকা নেন সেদিকেও তাকিয়ে আছি৷"

অভিষেকের স্ত্রীকে সিবিআই-এর নোটিশ ধরানোকে তৃণমুল রাজনৈতিক চক্রান্ত বলেই অভিযোগ করেছে৷ সেই প্রসঙ্গে দেবশ্রী বলেন, "রাজ্যের বাচ্চারাও জানে কয়লা দুর্নীতির সঙ্গে কে জড়িত! কয়লা দুর্নীতিতে বিনয় মিশ্রের নাম পাওয়া যায়। যিনি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ঘনিষ্ঠ বলেও পরিচিত। এখন সিবিআই তাঁকে গ্রেফতার করতে পারেনি। এই ঘটনা নিয়ে বিভিন্ন মন্তব্য চলছে। বহুদিন ধরে সিবিআই-এর নজর আছে। অভিষেকের স্ত্রীকে সিবিআই নোটিশ দিয়ে তদন্তের মূল নিশানা দেখিয়ে দিয়েছে।" তৃণমূল সাংসদ অভিষেককে সিবিআই নোটিশ না দিয়ে, কেন তাঁর স্ত্রীকে নোটিশ ধরাল? এই প্রশ্নের উত্তরে দেবশ্রী জানান, "সিবিআই তাদের তদন্ত যখন একটি নির্দিষ্ট দিকে নিয়ে গিয়েছে, তখন তাদের হাতে নিশ্চই কিছু প্রমাণ আছে৷ অভিষেকের স্ত্রীকে আগে সোনা সহ বিমানবন্দরে দেখা গিয়েছিল। এই ঘটনাই প্রমাণ করে যে, কেউ ধোওয়া তুলসী পাতা নয়!"


বিধানসভা নির্বাচনের আগে "খেলা হবে" স্লোগান আলাদাই মাত্রা পেয়েছে। অভিষেকের স্ত্রীকে সিবিআই নোটিশ ধরিয়ে বিজেপি কি খেলা শুরু করে দিল? এই প্রশ্নটাও উঠছে৷ খেলা, টেলা কী হচ্ছে সেই প্রসঙ্গে কোনও মন্তব্য করতে না চাইলেও কেন্দ্রীয় মন্ত্রী জানিয়েছেন, পশ্চিমবঙ্গ দুর্নীতির আঁতুড়ঘর হিসেবে পরিণত হয়েছে৷ রাজ্যের মানুষ এর বিচার চাইছেন এবং তদন্তের দাবিও করছেন। সিবিআই অভিষেকের স্ত্রীকে নোটিশ দিয়ে তদন্তের গতি বাড়াচ্ছে৷

(উত্তম পাল)

Published by:Subhapam Saha
First published: