উত্তরবঙ্গ

corona virus btn
corona virus btn
Loading

লক্ষ্য ২১শের নির্বাচন! উত্তরবঙ্গে দলকে চাঙ্গা করতে ৫ দিনের সফরে অভিষেক

লক্ষ্য ২১শের নির্বাচন! উত্তরবঙ্গে দলকে চাঙ্গা করতে ৫ দিনের সফরে অভিষেক

পাঁচ দিনের সফরে আজ দুপুরে শিলিগুড়িতে পৌঁছন সাংসদ অভিষেক বন্দোপাধ্যায়

  • Share this:

#শিলিগুড়ি: উত্তরবঙ্গে সংগঠনকে চাঙ্গা করতে এবারে আসরে খোদ যুবরাজ। পাঁচ দিনের সফরে আজ দুপুরে শিলিগুড়িতে পৌঁছন সাংসদ অভিষেক বন্দোপাধ্যায়। বিমানবন্দরে নেমে সরাসরি যান হোটেলে। সেখান থেকে সোজা চলে আসেন উত্তরকণ্যার "কণ্যাশ্রী" তে। চার দফায় বৈঠক করেন দার্জিলিং জেলার সমতলের নেতাদের সঙ্গে। গত লোকসভা নির্বাচনে উত্তরবঙ্গে মোটেও ভালো করেনি ঘাসফুল। ৮টির মধ্যে একটি আসনও পায়নি তৃণমূল। ৭টি যায় পদ্ম শিবিরে। ১টি আসন ধরে রাখে কংগ্রেস। তবে লোকসভা নির্বাচনের পর উত্তরবঙ্গে কয়েকটি জেলায় হারানো জমি পুনরুদ্ধার করে তৃণমূল।

সামনে ২১শের লড়াই। সেই লড়াইয়ে জিততে মরিয়া তৃণমূলেরও চোখ উত্তরবঙ্গে। আর তাই অভিষেকের উত্তরবঙ্গ সফর। কেননা বিজেপি দাবী করছে, বিধানসভা নির্বাচনেও উত্তরে একটিও আসন পাবে না তৃণমূল। ভালো ফল করবে বিজেপি। সেখানে পালটা চ্যালেঞ্জ নিতে প্রস্তুত তৃণমূল। আজ প্রথমে দার্জিলিং সমতল তৃণমূলের জেলা সভাপতি সহ বিভিন্ন শাখা সংগঠনের সদস্যদের নিয়ে বৈঠক করেন তিনি। তারপর মাটিগাড়া-নকশালবাড়ি বিধানসভার দলীয় নেতাদের নিয়ে বৈঠক করেন। তৃতীয় দফায় ফাঁসিদেওয়া এবং খড়িবাড়ি ব্লকের নেতাদের নিয়ে বৈঠক করেন। শেষে দলের যুব সংগঠনের নেতৃত্বর সঙ্গে বৈঠক। ছিলেন রাজ্যের পর্যটনমন্ত্রী গৌতম দেব। সূত্রের খবর, দলীয় কোন্দল দূরে ঠেলে দিয়ে ঐক্যবদ্ধভাবে একুশের নির্বাচনে লড়ার নির্দেশ দিয়েছেন তিনি। সেইসঙ্গে দলের ভাঙন রোধে এক হয়ে কাজ করার বার্তাও দেন।

গৌতম দেব জানান, পুরোটাই ছিল সাংগঠনিক বৈঠক। দলীয় কর্মীদের মনোবল চাঙ্গা করাতেই বৈঠক। কিছু রণকৌশল নেওয়া হয়েছে। এদিকে এদিনই অভিষেকের সঙ্গে দেখা করতে আসেন কংগ্রেসের শ্রমিক সংগঠনের উত্তরবঙ্গের দায়িত্বপ্রাপ্ত নেতা অলোক চক্রবর্তী। ঘন্টাখানেক বৈঠক হয়। তবে এখোনও যোগদানের চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি বলে দাবী করেছেন অলোক চক্রবর্তী। অন্যদিকে কাল আলিপুরদুয়ার, পরশু জলপাইগুড়ির নেতৃত্বর সঙ্গে বৈঠক করবেন তিনি। ৭ জানুয়ারি বালুরঘাটে জনসভা করবেন অভিষেক বন্দোপাধ্যায়। ৮ জানুয়ারি ফের "কণ্যাশ্রীতে" বৈঠক করবেন তিনি। ওইদিন পাহাড়ের নেতাদের সঙ্গে বৈঠকের সম্ভাবনা বলে সূত্রের খবর।

Published by: Ananya Chakraborty
First published: January 4, 2021, 8:59 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर