Home /News /north-bengal /
ভরসা জরাজীর্ণ বাঁশের সেতু, আতঙ্কে যাতায়াত বর্ধমানবাসীর

ভরসা জরাজীর্ণ বাঁশের সেতু, আতঙ্কে যাতায়াত বর্ধমানবাসীর

File Photo

File Photo

বিকল্প পথ অনেক দূর। তাই নদী পারাপারে জরাজীর্ণ বাঁশের সেতুই একমাত্র ভরসা বর্ধমান এক ও মন্তেশ্বর ব্লকের প্রায় ২০ গ্রামের বাসিন্দাদের।

  • Share this:

    #কলকাতা: বিকল্প পথ অনেক দূর। তাই নদী পারাপারে জরাজীর্ণ বাঁশের সেতুই একমাত্র ভরসা বর্ধমান এক ও মন্তেশ্বর ব্লকের প্রায় ২০ গ্রামের বাসিন্দাদের। প্রশাসনকে জানিয়েও সুরাহা মেলেনি বলে অভিযোগ এলাকাবাসীর।

    বিস্তারিত পড়ুন : হাসপাতালের নিকাশি নালায় শিশুর মৃতদেহ কাঠগড়ায় মা

    নড়বড়ে বাঁশের সেতু। তার অনেক জায়গাতেই লম্বা ফাটল। তবু স্কুল, কলেজ বা অন্য কোথাও যেতে হলে খড়ি নদীর উপর এই ভাঙাচোরা সেতুই একমাত্র ভরসা প্রায় ২০ গ্রামের বাসিন্দাদের। এমন কী হাসপাতালে রোগী নিয়ে যাওয়ারও একমাত্র পথ এই সেতু। বিকল্প রাস্তা আছে। কিন্তু সেখান দিয়ে যেতে প্রায় কুড়ি কিমি রাস্তা ঘুরতে হয়। তাই তিন দশক ধরে প্রাণের ঝুঁকি নিয়ে এই সেতু দিয়েই যাতায়াতে অভ্যস্ত হয়ে গেছেন মন্তেশ্বরের গোপালনগর, শুশুনিয়া, সরষেডাঙা, খরমপুর সহ বিভিন্ন গ্রামের মানুষ। প্রায়ই তাঁদের দুর্ঘটনার মুখেও পড়তে হয়।

    পড়তে থাকুন : মদ্যপানে আসক্ত হলে মিলবে না সদস্যপদ, কড়া হুঁশিয়ারি ফরওয়ার্ড ব্লকের

    বর্ধমান এক নম্বর ব্লকের বন্ডুল পঞ্চায়েত ও মন্তেশ্বর ব্লকের শুশুনিয়া পঞ্চায়েতের মাঝখান দিয়ে বয়ে গেছে খড়ি নদী। অভিযোগ, স্থানীয় প্রশাসনের ক্ষমতা বদল হলেও তিন দশক আগে তৈরি কাঠের সেতুর হাল বদলায়নি। দীর্ঘদিন ধরে পাকা সেতুর দাবি তুলেছেন এলাকাবাসী। বদলে শুধুই আশ্বাস পেয়েছেন তাঁরা।

    আরও পড়ুন : যক্ষ্মা নির্মূলে তৎপর কলকাতা পুরসভা, জারি নির্দেশিকা

    মুখ্যমন্ত্রীর উদ্যোগে রাজ্য জুড়ে উন্নয়ন চলছে। সেই উন্নয়নের ছোঁয়া লাগবে ভাঙাচোরা এই সেতুতেও। দীর্ঘ অপেক্ষার পরও আশায় বর্ধমান এক ও মন্তেশ্বর ব্লকের বাসিন্দারা।

    First published:

    Tags: BridgeProblem, Burdwan, West bengal

    পরবর্তী খবর