corona virus btn
corona virus btn
Loading

মাছ ধরার জালে ধরা পড়ল সাত ফুট লম্বা অজগর !

মাছ ধরার জালে ধরা পড়ল সাত ফুট লম্বা অজগর !

নদী পাড়ে গোখরো, দাড়াশ সাপ দেখা গেলেও এই প্রথম অজগরের দেখা মেলায় চাঞ্চল্য ছড়িয়েছে গোটা এলাকায়।

  • Share this:

তথ্য ও ছবি - শান্তনু কর

#জলপাইগুড়ি: মাছ ধরার জন্য নদীতে জাল পেতেছিলেন জলপাইগুড়ি শহরের করলা পাড়ের বাসিন্দারা। তাতেই ধরা পড়ল প্রায় সাত ফুট লম্বা একটি  অজগর।

নদী পাড়ে গোখরো, দাড়াশ সাপ দেখা গেলেও এই প্রথম অজগরের দেখা মেলায় চাঞ্চল্য ছড়িয়েছে গোটা এলাকায়। মনে করা হচ্ছে নদীতে জল বাড়ায় জঙ্গল থেকে ভেসে এসেছে সাপটি। অজগরটিকে উদ্ধার করে বন দফতরকে খবর দিয়েছেন করলা নদী সংলগ্ন কিংসাহেব ঘাট এলাকার বাসিন্দারা।

গতকাল, রবিবারও চা বাগান এলাকা থেকে ১২ ফুট লম্বা ইন্ডিয়ান রক পাইথন উদ্ধার হয়। মরাঘাট চা-বাগানের এলাকা থেকে উদ্ধার হয় ১২ ফুট লম্বা পাইথনটি। পাইথনটিকে দেখতে পায় বাগানের শ্রমিকরা। এরপর বিন্নাগুড়ি বন্যপ্রাণী স্কোয়াডের কর্মীদের খবর দিলে তারা গিয়ে পাইথনটিকে উদ্ধার করে। দুটি পাইথনকে মরাঘাট জঙ্গলে ছেড়ে দেন বন কর্মীরা।

উত্তরবঙ্গে প্রবল বৃষ্টিতে বিপন্ন সরিসৃপ।গর্তে জল ঢুকে যাওয়ায় ছানাপানা নিয়ে গৃহস্থের রান্না ঘরে ঢুকে পড়ে একটি বিষধর গোখরো। সাপের ফোঁসে ঘুম উড়ে যায ডুয়ার্সের ময়নাগুড়ির বাসিন্দা বাবুল সরকারের পরিবারের।খবর পেয়ে রান্না ঘরের ভেতর থেকে মা গোখরো ও সঙ্গে ২৪ টি গোখরো সাপের বাচ্চা উদ্ধার করে পরিবারকে বিপদ মুক্ত করলেন পরিবেশ প্রেমী সংগঠনের সদস্যরা।

Published by: Siddhartha Sarkar
First published: July 20, 2020, 4:26 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर