corona virus btn
corona virus btn
Loading

করোনা আক্রান্তের সংস্পর্শে আরও কারা, মালদহে নজরে পঞ্চাশেরও বেশি

করোনা আক্রান্তের সংস্পর্শে আরও কারা, মালদহে নজরে পঞ্চাশেরও বেশি

বৃহত্তর জনস্বাস্থ্যের কথা ভেবে সর্তকতামূলক ব্যবস্থা হিসেবে এদের প্রত্যেকেরই লালারসের নমুনা পরীক্ষা করে দেখা হবে।

  • Share this:

#মালদহ: মালদহ জেলায় প্রথম করোনা আক্রান্তের সংস্পর্শে এসেছেন পঞ্চাশেরও বেশী। এদের অধিকাংশই মানিকচক কলেজের কোয়ারেনটাইন সেন্টারের আবাসিক। এর পাশাপাশি যে গাড়িতে করে ওই ব্যক্তি কোলকাতা থেকে মালদহে আসেন সেই গাড়ির সহযাত্রী, কোয়ারেনটাইন সেন্টারের রাঁধুনী থেকে সাফাই কর্মী, খাবার দেওয়ার কাজে জড়িত কর্মী থেকে শুরু করে যে টোটোতে করে ওই ব্যক্তি কোয়ারেনটাইন সেন্টারে এসেছিলেন সকলেরই তালিকা তৈরি করেছে প্রশাসন।

বৃহত্তর জনস্বাস্থ্যের কথা ভেবে সর্তকতামূলক ব্যবস্থা হিসেবে এদের প্রত্যেকেরই লালারসের নমুনা পরীক্ষা করে দেখা হবে। সোমবারই প্রথম মালদহে করোনা পজিটিভ রোগীর খোঁজ মেলে। এরপর থেকেই কারা ওই রোগীর সংস্পর্শে এসেছেন এবং ওই রোগীর মালদহে আসার পর থেকে সমস্ত গতিবিধির পূঙ্খানুপুঙ্খ খোঁজ নেয় প্রশাসন। এরপরেই পঞ্চাশেরও বেশী ব্যক্তির তালিকা তৈরি করা হয়েছে। এদের মধ্যে অন্ততঃ চল্লিশ জন ওই কোয়ারেনটাইন সেন্টারের আবাসিক।

গত ২৩ তারিখ থেকে যাঁদের সঙ্গে মানিকচক কলেজে ছিলেন ওই ব্যক্তি। সূত্রের খবর, উত্তর ২৪ পরগনার বারাসতে একটি বেসরকারি সংস্থায় কর্মরত মানিকচকের বাসিন্দা ওই ব্যক্তি গত ২২ এপ্রিল আরও প্রায় দশজনের সঙ্গে একটি গাড়িতে মালদহে ফেরেন। এরপর মালদা মেডিক্যাল কলেজ হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষা করান। পরে হোম কোয়ারেনটাইন এর জন্য গ্রামে ফিরলে স্থানীয়রা তাঁকে সরকারি কোয়ারেনটাইনে থাকার পরামর্শ দেন। এরপর থেকে ওই ব্যক্তি মানিকচক কলেজে ছিলেন। ইতিমধ্যে করোনা পজিটিভ ধরা পড়ায় তাঁকে মালদহ থেকে শিলিগুড়ির একটি  বেসরকারি কোভিড হাসপাতালে পাঠানো হয়েছে।

First published: April 28, 2020, 9:14 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर