Home /News /north-bengal /
তৈরি হবে বাংলা-বিহার ফ্লাইওভার, বরাদ্দ হল ৫০ কোটি টাকা

তৈরি হবে বাংলা-বিহার ফ্লাইওভার, বরাদ্দ হল ৫০ কোটি টাকা

যানজটে আটকে জনজীবন ৷ নিজস্ব চিত্র ৷

যানজটে আটকে জনজীবন ৷ নিজস্ব চিত্র ৷

বাণিজ্যিক উন্নতির কথা মাথায় রেখে বিহার-বাংলা ফ্লাই ওভার তৈরীর উদ্যোগ নিল রেল দপ্তর। রেল দপ্তরের এই উদ্যোগে খুশী দুই রাজ্যের মানুষ। ইসলামপুর পুরসভার ‘নো অবজেকশন’ পেয়ে ওভারব্রীজের কাজে হাত দেবে রেল।

  • Share this:

    #ইসলামপুর: বাণিজ্যিক উন্নতির কথা মাথায় রেখে বিহার-বাংলা ফ্লাই ওভার তৈরীর উদ্যোগ নিল রেল দপ্তর। রেল দপ্তরের এই উদ্যোগে খুশী দুই রাজ্যের মানুষ। ইসলামপুর পুরসভার ‘নো অবজেকশন’ পেয়ে ওভারব্রীজের কাজে হাত দেবে রেল। ইসলামপুর পৌরসভার ৪ নং ওয়ার্ডে স্টেশন কলোনি। উল্টোদিকে বিহারের উদগাড়া বস্তি। ফলে বিহারের অধিকাংশ মানুষ বাংলার উপর নির্ভরশীল। কিন্তু এই দুই এলাকার মাঝ বরাবর চলে গিয়েছে রেল লাইন। দিনের অধিকাংশ সময় দূরপাল্লার ট্রেন চলাচল করায় রেলগেট প্রায়শই বন্ধ থাকে। রেল গেট বন্ধ থাকার ফলে চরম সমস্যার মধ্যে পড়তে হয় দুই রাজ্যের বাসিন্দাদের। দিনের অধিকাংশ সময় রেল গেট বন্ধ থাকার ফলে বিহারের বাসিন্দারা বাংলার দিক থেকে মুখ ফিরিয়ে নিচ্ছেন বলে স্থানীয় ব্যবসায়ীদের দীর্ঘদিনের অভিযোগ।

    আরও পড়ুন:বৈঠক ঘিরে সংশয়, শেষ মুহূর্তে চিন সফর বাতিল করলেন মুখ্যমন্ত্রী

    ইসলামপুরের ব্যবসার বড় ভূমিকা নেয় বিহারের মানুষ। কিন্তু প্রতিদিনের এই যানজটের সমস্যায় ইসলামপুরের ব্যবসার যে খারাপ প্রভাব পড়ছে এটা এখন হাড়ে হাড়ে টের পাচ্ছে ইসলামপুর পুরসভা ৷ ফলে শীঘ্রই ফ্লাইওভারের জন্য সবুজ সংকেত দেওয়ার চেষ্টা চালাচ্ছেন পৌরপতি কানাইয়ালাল আগরওয়াল। রেল দপ্তরও এখানে ফ্লাই ওভার তৈরীর জন্য ৫০ কোটি টাকা বরাদ্দ করেছে।

    আরও পড়ুন: দমদমে ফের অমানবিক ছবি ! মাকে তালাবন্দি করে রেখে জামাইষষ্ঠীতে ছেলে

    ইসলামপুরের স্টেশন কলোনিতে জবর দখল করে প্রায় ৫০টি দোকান তৈরী হয়েছে। তবে ফ্লাই ওভার তৈরী শুরু হলে এই জবর দখল উচ্ছেদ করতে হবে ৷ সেই কাজ করবে পুরসভা। ফ্লাই ওভারের কাজ দ্রুত শুরু করতে ইতিমধ্যেই এলাকায় যৌথ পরিদর্শনের কাজ শুরু করেছে রেল এবং পুরসভা ৷ রেলের এই উদ্যোগে খুশী বিহার বাংলার বাসিন্দারা।

    First published:

    Tags: Bihar, Flyover, Islampur, West bengal

    পরবর্তী খবর