Mamata in North Bengal: ২৪ ঘণ্টা 'কেড়েছে' কমিশন, 'উত্তর' খুঁজতে বুধবার থেকেই প্রচারে ঝড় মমতার

Mamata in North Bengal: ২৪ ঘণ্টা 'কেড়েছে' কমিশন, 'উত্তর' খুঁজতে বুধবার থেকেই প্রচারে ঝড় মমতার

বুধে উত্তরবঙ্গে মমতা

বুধবার নিজের উত্তরবঙ্গ-প্রচারের শুরুতেই তিনি পা রাখছেন মাথাভাঙায়। গত শনিবার, চতুর্থ দফা ভোটের দিনই শীতলকুচি তথা মাথাভাঙায় কেন্দ্রীয় বাহিনীর গুলিতে চার জনের মৃত্যুর পরই সমস্ত রাজনৈতিক নেতা-নেত্রীদের প্রবেশ ৭২ ঘণ্টার জন্য নিষিদ্ধ করেছিল নির্বাচন কমিশন।

  • Share this:

    #কলকাতা: তাঁর নির্বাচনী প্রচারে ২৪ ঘণ্টার নিষেধাজ্ঞা জারি করেছে নির্বাচন কমিশন (Election Commission)। কিন্তু তাতে কী, কমিশনের সিদ্ধান্তকে কার্যত চ্যালেঞ্জ জানিয়ে কলকাতায় গান্ধীমূর্তির পাদদেশে নীরব ধর্নায় বসেছিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তিন ঘণ্টা ১৬ মিনিটের ওই ধর্নায় ছবিও এঁকেছেন তিনি। কমিশনের নিষেধাজ্ঞা অনুযায়ী, আজ রাত আটটা পর্যন্ত প্রচার করতে পারবেন না মমতা। কিন্তু তাঁর জেদ যে অনন্য। তাই রাত আটটার পরই দুটি সভা করবেন তৃণমূল নেত্রী। প্রথমটি বারাসাতে, পরেরটি বিধাননগরে। আর এরপর বুধবার থেকে উত্তরবঙ্গে প্রচারে রীতিমতো ঝড় তুলবেন তিনি।

    সবচেয়ে তাৎপর্যপূর্ণভাবে, বুধবার নিজের উত্তরবঙ্গ-প্রচারের (Mamata Rally in North Bengal) শুরুতেই তিনি পা রাখছেন মাথাভাঙায়। গত শনিবার, চতুর্থ দফা ভোটের দিনই শীতলকুচি তথা মাথাভাঙায় কেন্দ্রীয় বাহিনীর গুলিতে চার জনের মৃত্যুর পরই সমস্ত রাজনৈতিক নেতা-নেত্রীদের প্রবেশ ৭২ ঘণ্টার জন্য নিষিদ্ধ করেছিল নির্বাচন কমিশন। যা নিয়ে প্রবল ক্ষুব্ধ হন মমতা। যেতে না পারলেও মাথাভাঙার মৃতদেহ পরিবারের সঙ্গে ভিডিও কলে কথা বলেন তিনি। জানান, ৭২ ঘণ্টা কাটলেই তিনি মাথাভাঙায় যাবেন। সেই কথা রাখতেই বুধবার সকাল দশটায় তিনি পৌঁছবেন মাথাভাঙা সাব ডিভিশন হাসপাতালে। ওই ঘটনায় আহতরা বর্তমানে ভর্তি রয়েছেন ওই হাসপাতালেই। তবে, মৃতদের পরিবারের সঙ্গে তিনি দেখা করবেন কিনা, তা এখনও স্পষ্ট নয়।

    এরপরই উত্তরবঙ্গে চারটি ও নদিয়ায় একটি জনসভা করবেন তিনি। একদিনে তৃণমূল নেত্রীর পাঁচ জনসভা রীতিমতো নজিরবিহীন। কিন্তু নির্বাচন কমিশনের সঙ্গে সংঘাতের বিষয়টি মাথায় রেখেই মমতা একদিনে জনসভার সংখ্যা পাঁচ করেছেন বলেই মত রাজনৈতিক মহলের একাংশের।

    মাথাভাঙার আহতদের সঙ্গে দেখা করেই তিনি হেলিকপ্টরে উড়ে যাবেন জলপাইগুড়ির ধূপগুড়ি বিধানসভা কেন্দ্রে। সেখানকার তৃণমূল প্রার্থী মিতালি রায়ের সমর্থনে সভা করবেন তৃণমূল নেত্রী। এরপরই জলপাইগুড়ি বিধানসভার তৃণমূল প্রার্থী প্রদীপকুমার বর্মণের জন্য সভা করার কথা তাঁর। সেখান থেকেই তৃণমূল নেত্রী যাবেন ডাবগ্রাম ফুলবাড়ি বিধানসভা এলাকায়। রাজ্যের পর্যটনমন্ত্রী গৌতম দেবের সমর্থনে সেখানে সভা করবেন মমতা। এরপর দার্জিলিং জেলা (সমতল)-এর বিধানসভা কেন্দ্র মাটিগাড়া নকশালবাড়িতে তৃণমূল প্রার্থী রাজেন সুনদাসের জন্য সভা করেই তিনি চলে আসবেন নদিয়ার হরিণঘাটায়। সেখানে তৃণমূল প্রার্থী নীলিমা নাগ মল্লিকের সমর্থনে জনসভা করে বুধবারের প্রচার কর্মসূচি শেষ করবেন তৃণমূল নেত্রী।

    Published by:Suman Biswas
    First published:

    লেটেস্ট খবর