Home /News /north-bengal /
মাদারিহাটের ভুট্টা ক্ষেতে তাণ্ডব চালাল ৪০টি বুনো হাতির দল

মাদারিহাটের ভুট্টা ক্ষেতে তাণ্ডব চালাল ৪০টি বুনো হাতির দল

40 elephants attacked and destroyed crop field in madarihat

40 elephants attacked and destroyed crop field in madarihat

প্রতি রাতে বুনো হাতির দল গ্ৰামে প্রবেশ করে। আর এই দলে ২০ টি অথবা ৫০ টি বুনো হাতি গ্ৰামে প্রবেশ করে ব‍্যাপক তাণ্ডব চালায় ।

  • Share this:

    #আলিপুরদুয়ার: চল্লিশটি  হাতির একটি দল গ্ৰামে প্রবেশ করে তাণ্ডব চালালো। নষ্ট করে দিল কয়েক বিঘা জমির ফসল। মনের দুঃখে অবশিষ্ট জমির ফসল ও কেটে ফেলল জমির মালিক। ঘটনাটি ঘটেছে আলিপুরদুয়ার জেলার মাদারিহাট ব্লকের মেঘনাদ সরণী এলাকায়।

    বৃহস্পতিবার  গভীর রাতে জলদাপাড়া জাতীয় উদ‍্যানের জঙ্গল থেকে চল্লিশটি হাতির একটি দল মাদারিহাটের মেঘনাদ সরণীতে প্রবেশ করে। হাতির দলটি এলাকার বাসিন্দাদের কয়েক বিঘা জমির ভুট্টা নষ্ট করে। শুক্রবার সকাল অবধি হাতির দলটি এলাকায় তাণ্ডব চালায়।তারপর আবার জঙ্গলে ফিরে যায়।

    এদিন সকালে দেখা গেলো জমির মালিকরা অবশিষ্ট ক্ষেতে যা ফসল ছিল তা কেটে ফেলছে।এই বিষয়ে ক্ষতিগ্রস্ত কৃষক নেপাল দাস জানান,"যা ছিল ফসল সব শেষ। তাই দুঃখে অবশিষ্ট ফসল কেটে দিচ্ছি। কেননা এই অল্প ফসলটুকো থাকলে পুনরায় হাতি এসে হানা দেবে। তাই ফসল কেটে ফেলছি।

    প্রতি রাতে বুনো হাতির দল গ্ৰামে প্রবেশ করে। আর এই দলে ২০ টি অথবা ৫০ টি বুনো হাতি গ্ৰামে প্রবেশ করে ব‍্যাপক তাণ্ডব চালায় । বুনো হাতির হানায় এলাকার সবাই আতঙ্কিত । বাসিন্দারা জানান এবছর হাতির হানা বেশি পরিমাণে হচ্ছে পূর্বে ও হাতির হানা হত কিন্ত এত বেশি পরিমাণে হত না। এলাকার বাসিন্দাদের অভিযোগ রাতে গ্ৰামে বুনো হাতির দল প্রবেশ করলেও বনদফতরের দেখা মেলে না । বুনো হাতির দল তাণ্ডব চালিয়ে চলে যাওয়ার পর সকালে বনকর্মীরা আসে এলাকায় পরিদর্শন করতে। সেসময় সব শেষ হয়ে যায়। যদিও এবিষয়ে বন দফতরের পক্ষ থেকে কেউ মন্তব্য করেননি।

    Annanya Dey

    Published by:Debalina Datta
    First published:

    Tags: Alipurduar, Elephant

    পরবর্তী খবর