ভিন রাজ্যে কাজ করতে যাওয়ার সময় ছত্তিসগড়ে পথ দুর্ঘটনায় মৃত বাংলার ৪ শ্রমিক

দাঁড়িয়ে থাকা একটি লরির পিছনে ধাক্কা মারে যাত্রী বোঝাই টাটা সুমোটি।

দাঁড়িয়ে থাকা একটি লরির পিছনে ধাক্কা মারে যাত্রী বোঝাই টাটা সুমোটি।

  • Share this:

#করণদিঘি: ভিন রাজ্যে কাজ করতে যাওয়ার পথে উত্তর দিনাজপুরের করণদিঘি ব্লকের চারজনের মৃত্যু হল। আহত আরও পাঁচ জন। ঘটনাটি  ঘটেছে ছত্তিসগড়ের পাথুরিয়া থানা এলাকায়।মঙ্গলবার গভীর রাতে তাদের দেহগুলো করণদিঘির বাড়িতে আনা হয়। জানা গিয়েছে, দাঁড়িয়ে থাকা একটি লরির পিছনে ধাক্কা মারে যাত্রী বোঝাই টাটা সুমোটি।

সারা দেশে লকডাউন ঘোষণার পর ভিন রাজ্যে আটকে থাকা পরিযায়ী শ্রমিকরা চরম কষ্ট করে বাড়ি ফিরেছিলেন। একটানা লকডাউনের ফলে শ্রমিকদের উপার্জিত অর্থ ফুরিয়ে যাওয়ায় কেউ পায়ে হেঁটে, কেউ সাইকেল চালিয়ে আবার অনেকে বাস এবং ট্রেনে চড়ে বাড়ি ফিরেছিলেন।পরিযায়ী শ্রমিকরা ঘরে ফেরার পর রাজ্য সরকার পরিযায়ী শ্রমিকদের জন্য বিনা পয়সায় ১০ কেজি রেশনের চাল দেওয়ার কথা ঘোষণা করেছিলেন। এছাড়াও ১০০ দিনের প্রকল্পে তাদের যুক্ত করার জন্য মুখ্যমন্ত্রী নির্দেশ দিয়েছিলেন।মুখ্যমন্ত্রীর নির্দেশের পরও ভিন রাজ্য থেকে আসা শ্রমিকরা কাজ না পাওয়ায় পরিবার নিয়ে চরম কষ্টের মধ্যে দিন গুজরান করছিলেন।

উত্তর দিনাজপুর জেলার করণদিঘি ব্লকের গোরলভাষা, দুয়ারিন,কামারতোর গ্রামের ৯ জন শ্রমিক গুজরাতে কাজের জন্য যাচ্ছিলেন। করণদিঘি থেকে একট টাটা সুমো গাড়ি ভাড়া করে গুজরাতে যাওয়ার সময় ছত্তিসগড়ে একটি দাঁড়িয়ে থাকা লরির পিছনে গাড়িটি ধাক্কা মারলে ঘটনাস্থলেই চারজনের মৃত্যু হয়। আহত হয়েছেন চালক-সহ আরও পাঁচজন। আহতদের ছত্তিসগড়ের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে ৷ দুর্ঘটনার খবর গ্রামে পৌঁছতেই পরিবারের সদস্যরা তড়িঘড়ি করে ঘটনাস্থলে পৌছান। পাথুরিয়া থানার পুলিশ তাদের দেহ ময়নাতদন্ত করে পরিবারের হাতে তুলে দেন। পরিবারের লোকেরা ছত্তিসগড় থেকে দেহ নিয়ে গভীর রাতে করণদিঘিতে পৌঁছন। এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। মৃত বাসিন্দারা হলেন শ্যামল সিং (১৯), মিঠুন সিং ( ২০), ভরত রবিদাস (২৫) ও রনজিৎ রায় ( ১৮) ৷

উত্তম পাল

Published by:Siddhartha Sarkar
First published: