Malda Fraud Case|| অনলাইনে ৩৮ লক্ষ টাকা প্রতারণা! গ্রেফতার মালদহের যুবক

আর্থিক প্রতারণার অভিযোগে কলকাতা সাইবার ক্রাইম পুলিশের হাতে গ্রেফতার হল মালদহের এক যুবক । পার্থসারথি সাহা নামে ওই যুবক ইংরেজবাজারের অমৃতির বাসিন্দা ।

আর্থিক প্রতারণার অভিযোগে কলকাতা সাইবার ক্রাইম পুলিশের হাতে গ্রেফতার হল মালদহের এক যুবক । পার্থসারথি সাহা নামে ওই যুবক ইংরেজবাজারের অমৃতির বাসিন্দা ।

  • Share this:

মালদহ: আর্থিক প্রতারণার অভিযোগে কলকাতা সাইবার ক্রাইম পুলিশের হাতে গ্রেফতার হল মালদহের এক যুবক । পার্থসারথি সাহা নামে ওই যুবক ইংরেজবাজারের অমৃতির বাসিন্দা । তার বিরুদ্ধে ৩৮  লক্ষ টাকা অনলাইন প্রতারণার অভিযোগ রয়েছে । ট্রানজিট রিমান্ডে তাকে নিয়ে যাওয়া হয়েছে কলকাতায় । জানা গিয়েছে, কলকাতার একটি ওয়েবসাইট কোম্পানিতে পার্টনার হিসেবে যুক্ত হন মালদহের যুবক পার্থসারথি । কোম্পানি থেকে কাজের বিনিময় কমিশন বাবদ তার পাওনা ছিল । অর্থাৎ লভ্যাংশ থেকে কিছু কমিশন পাওয়ার কথা তার ।

কিন্তু, অভিযোগ কমিশনের টাকা ছাড়াও কোম্পানির ব্যাংক একাউন্ট থেকে অন্য একাউন্টে প্রায় ৩৮ লক্ষ টাকা সরিয়ে ফেলেন অভিযুক্ত । কোম্পানির আয় ব্যয়ের হিসাব পরীক্ষা করতে গিয়ে অর্থ হাতিয়ে নেওয়ার বিষয়টি প্রকাশ্যে আসে । এরপরে ওই কোম্পানির তরফ থেকে এবিষয়ে কলকাতা সাইবার ক্রাইম থানায় অভিযোগ দায়ের করা হয় । তদন্তে নেমে মালদহের ওই যুবকের খোঁজ পায় পুলিশ ।

ফলে কলকাতা থেকে চলে এসেও শেষ রক্ষা হয়নি । এরপরেই ইংরেজবাজার থানার পুলিশের সঙ্গে যৌথ অভিযান চালিয়ে গ্রেপ্তার করা হয় ওই যুবককে । যদিও প্রতারণা অভিযোগের বিষয়ে মুখ খুলতে চাননি ধৃত যুবক । সাইবার ক্রাইম পুলিশ সূত্রে জানা গিয়েছে , ধৃত ওই যুবকের অ্যাকাউন্ট পরীক্ষা করে লেনদেন সংক্রান্ত তথ্য যাচাই করা হবে । অভিযোগকারী ওই কোম্পানীর অ্যাকাউন্ট থেকে আর কোন কোন অ্যাকাউন্টে টাকা সরানো হয়েছে তাঁর হদিশ পাওয়ার চেষ্টা হবে।

মালদহ আদালতের সরকারি আইনজীবী মেহতাব আলম জানিয়েছেন, ওই যুবকের ট্রানজিট রিমান্ড মঞ্জুর করেছে মালদহ আদালত । পরবর্তী তদন্তের জন্য তাকে কলকাতা নিয়ে যাওয়া হচ্ছে । তার বিরুদ্ধে কলকাতা সাইবার ক্রাইম পুলিশে আর্থিক প্রতারণা এবং সাইবার ক্রাইম আইনে মামলা রুজু হয়েছে । কলকাতায় নিয়ে গিয়ে তদন্তে এগোবে সাইবার ক্রাইম থানা ।

 Sebak DebSarma

Published by:Shubhagata Dey
First published: