Home /News /north-bengal /
Wild Life North Bengal: নাগ পঞ্চমীর আগের রাতে লোকালয় থেকে উদ্ধার ৩৬টি গোখরো ও কালাচ, ফেরত জঙ্গলে

Wild Life North Bengal: নাগ পঞ্চমীর আগের রাতে লোকালয় থেকে উদ্ধার ৩৬টি গোখরো ও কালাচ, ফেরত জঙ্গলে

৩৬টি বিষাক্ত সাপ

৩৬টি বিষাক্ত সাপ

Wild Life North Bengal: সোমবার রাতে চালসা চা বাগানের পাক্কা লাইনের জনৈক চৈতু ওঁরাও-এর বাড়ি থেকে ওই সাপ গুলোকে উদ্ধার করেন চালসার সর্পপ্রেমী দিবস রাই।

  • Share this:

    #শিলিগুড়ি: নাগ পঞ্চমীর আগের রাতে লোকালয় থেকে উদ্ধার হওয়া ৩৬টি গোখরো এবং বিষধর কালাচ সাপের বাচ্চাকে ছেড়ে দেওয়া হল জঙ্গলে। উদ্ধার করে জঙ্গলে ফেরালেন বনকর্মীরা। উল্লেখ্য ২ অগাস্ট নাগপঞ্চমী। শ্রাবণ মানের শুক্লাপঞ্চমী তিথিতে এই নাগপঞ্চমী পালিত হয়। আর সেদিনই এলাকা থেকে সাপ উদ্ধার হওয়ার ঘটনা তা মুহূর্তে অলৌকিকতার মাত্রা পেয়েছে। তবে বিজ্ঞানের মানুষেরা বলছেন, এ উদ্ধার খুবই স্বাভাবিক। বর্ষার সময়ে খাদ্যের অনুসন্ধান, বংশবৃদ্ধির কারণে হতেই পারে লোকালয়ের আশ্রয়স্থল খুঁজে নেয় সাপেরা। বেরিয়ে পড়ে জঙ্গল বা জনশূন্য স্থান ছেড়ে। সেই কারণেই বাড়ি থেকে একসঙ্গে উদ্ধার হয়েছে এতগুলি সাপ।

    আরও পড়ুন- ভাইরাল মহুয়া মৈত্রর ব্যাগ! দামি ব্যাগ লোকানোর ভিডিও নিয়ে তৃণমূলকে কটাক্ষ বিজেপির

    কয়েকদিন বিপুল পরিমাণ বৃষ্টির পর বেজায় গরমও পড়েছে ডুয়ার্স-সহ উত্তরবঙ্গের বিভিন্ন এলাকায়। কিন্তু তার মধ্যেও মাঝে মাঝেই ডুয়ার্সের বিভিন্ন এলাকা থেকে সাপের বাচ্চা উদ্ধার হওয়ার ঘটনা নিয়ে রীতিমতো আতঙ্ক তৈরি হয়েছে। সোমবার রাতে চালসা চা বাগানের পাক্কা লাইনের জনৈক চৈতু ওঁরাও-এর বাড়ি থেকে ওই সাপ গুলোকে উদ্ধার করেন চালসার সর্পপ্রেমী দিবস রাই। ৩৬টি গোখরো সাপের বাচ্চা সহ ৩টি বিষাক্ত কালাচ সেই উদ্ধারের তালিকায় ছিল। সোমবার নাগ পঞ্চমীর দিনে সেগুলোকে খরিয়ার বন্দর জঙ্গলে ছেড়ে দেওয়া হয়। সাপ গুলিকে জঙ্গলে ফিরিয়ে দিতে পেরে খুশি পরিবেশকর্মী।

    রকি চৌধুরী

    Published by:Uddalak B
    First published:

    Tags: Wild life

    পরবর্তী খবর