corona virus btn
corona virus btn
Loading

জুলাইয়ের ১০ দিনে আক্রান্ত ৩২৫! নামছে না গ্রাফ, তবুও শহরবাসী অসতর্ক...

জুলাইয়ের ১০ দিনে আক্রান্ত ৩২৫! নামছে না গ্রাফ, তবুও শহরবাসী অসতর্ক...

আক্রান্ত ব্যক্তি আমেরিকা থেকে সম্প্রতি ফিরে এসছেন। গত ৫ দিনে পাহাড়ে নতুন করে আক্রান্ত ৫ জন!

  • Share this:

#শিলিগুড়ি: সংক্রমণের হার কমছে না শিলিগুড়িতে। আক্রান্তের শতাংশের হারেরও হেরফের হয়নি। উল্টে আতঙ্ক বাড়চ্ছে পাহাড়ে৷ যেখানে পাহাড় কোভিড ফ্রি হয়ে গিয়েছিল, ফের নতুন করে আক্রান্তের খোঁজ মিলছে।

শুক্রবারও শৈলশহরে এক আক্রান্তের খোঁজ মিলেছে। আক্রান্ত ব্যক্তি আমেরিকা থেকে সম্প্রতি ফিরে এসছেন। গত ৫ দিনে পাহাড়ে নতুন করে আক্রান্ত ৫ জন! সুকনাতেও প্রতিদিন সংক্রমণ ছড়াচ্ছে। এদিনও এক আক্রান্তের হদিস মিলেছে সুকনায়। আক্রান্ত ব্যক্তিও আমেরিকা ফেরত।

মাটিগাড়ায় ফের আক্রান্তের সন্ধান মিলেছে। নতুন করে ৫ জনের লালা রসের নমুনা রিপোর্ট পজিটিভ এসছে। আর তাই এবারে মাটিগাড়াকে কন্টেইনমেন্ট জোন হিসেবে ঘোষণা করার দাবি উঠছে। একাধিক আক্রান্তের খোঁজ মিলেছে মাটিগাড়া ব্লকে। তাহলে কেন এখানে লকডাউন হবে না? প্রশ্ন তুলছেন মাটিগাড়ার বাসিন্দাদের একটা বড় অংশ। তবে সবাইকে পিছনে ফেলে দিয়েছে শিলিগুড়ি পুর এলাকা।

গত ২৪ ঘণ্টায় পুরসভায় আক্রান্ত ৩১ জন! সংখ্যাটা কিছুতেই নামছে না। প্রতিদিনই গড়ে ৩১ থেকে ৩৪ জন করে আক্রান্ত হচ্ছে ৷ যা বড়ই দুশ্চিন্তার ৷ আর বাড়বেই বা না কেন! শহর যে এখনও সচেতন নয়। বিনা মাস্কে অবাধে শহর দাপিয়ে বেড়াচ্ছেন একটা বড় অংশ। তার ফল পাচ্ছে শিলিগুড়ি। এদিন শিলিগুড়ি পুরসভা ও পাহাড় মিলিয়ে আক্রান্তের সংখ্যা ৩৮ জন৷

জুলাইয়ের প্রথম ১০ দিনে এই এলাকায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩২৫ জন ৷ যেখানে শিলিগুড়িতে প্রথম ১০০ জন আক্রান্ত হয়েছিলেন ৭৫ দিনে৷ দ্বিতীয় ১০০ জন ১৩ দিনে ৷ আর এখন আক্রান্তের গ্রাফ ঊর্ধমুখী। এই তথ্যই তা বলে দিচ্ছে। স্বাভাবিকভাবে শিলিগুড়িতে ফের লকডাউনের পক্ষেই সওয়াল করে সোশ্যাল মিডিয়ায় ঝড় তুলেছেন শহরবাসী। এদিকে নতুন করে আরও ২ আক্রান্তের মৃত্যু হয়েছে। এর মধ্যে একজন মহিলা। দু'জনেই পুরসভার বাসিন্দা। মৃতের সংখ্যাও বাড়ছে। অন্যদিকে করোনার বিরুদ্ধে যুদ্ধে জয়ী হয়েছেন ২০ জন ৷

Published by: Dolon Chattopadhyay
First published: July 10, 2020, 9:54 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर