corona virus btn
corona virus btn
Loading

কর্নাটক থেকে ফেরা শ্রমিকরা গেলেন কোয়ারেন্টাইনে

কর্নাটক থেকে ফেরা শ্রমিকরা গেলেন কোয়ারেন্টাইনে

কর্নাটক থেকে ফেরা শ্রমিকরা গেলেন কোয়ারেন্টাইনে

  • Share this:

#রায়গঞ্জ: কর্নাটকে কাজ করতে যাওয়া ২৮ শ্রমিককে রায়গঞ্জ বিন্দোল কোয়ারান্টাইন হোম আনা হল। কর্নাটকে শ্রমিকের কাজ করে বাড়ি ফেরার পথে সাঁতরাগাছি ষ্টেশন থেকে ২৮ জনকে উদ্ধার করে রায়গঞ্জ বিন্দোল হোম কোয়ারান্টাইনে পাঠাল জেলা স্বাস্থ্যদপ্তর।

উদ্ধার হওয়া ব্যক্তিরা উত্তর দিনাজপুর জেলার বিভিন্ন ব্লকের বাসিন্দা বলে জেলা স্বাস্থ্য দফতর সূত্রে জানানো হয়েছে।দফতর সূত্রে জানা গেছে,উত্তর দিনাজপুর জেলার  ভিন্ন ব্লক থেকে ২৮ জন গ্রামবাসী শ্রমিকের কাজ করতে কর্নাটকে গিয়েছিলেন।শুক্রবার রাতে  শ্রমিকরা বাড়ি ফেরার জন্য ট্রেনে সাতরাগাছি ষ্টেশনে নেমেছিলেন।রাজ্য স্বাস্থ্যদপ্তর করোনা ভাইরাস মোকাবিলায় বিভিন্ন ষ্টেশনে  স্ক্রীনিং টিম মোতায়ন করেছে।শ্রমিকরা ট্রেন থেকে নামতেই ষ্টেশনেই তাদের স্বাস্থ্য পরীক্ষা করানো হয়।সেখানেই তাদের স্বাস্থ্য পরীক্ষা সন্দেহজনক মনে হয়।শ্রমিকদের কোয়ারান্টাইন রাখার জন্য স্বাস্থ্য কর্মীরা সুপারিশ করেন।

তাদের সুপারিশ  রাজ্য স্বাস্থ্যদপ্তরকে জানানো হয়।প্রত্যেকেই উত্তর দিনাজপুর জেলার বাসিন্দা হওয়ায় পুরো ২৮জনের দলকে  উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার বিশেষ বাসে রায়গঞ্জে আনা হয়।রায়গঞ্জ থেকে পুলিশ, স্বাস্থ্যদপ্তর এবং রায়গঞ্জ মহকুমা শাসকের বিশেষ তত্ত্বাবধানে বিন্দোলে ক্যারান্টাইন সেন্টারে  নিয়ে যাওয়া হয়।সেখানে তাদের বিশেষ পর্যবেক্ষনে রাখা হবে বলে জেলা মুখ্যস্বাস্থ্য আধিকারিক রবীন্দ্রনাথ প্রধান জানিয়েছেন।বিন্দোলের হোম কোয়ারান্টাইনের কিছুটা সুস্থতা অনুভব করলে তাদের  রায়গঞ্জ বোগ্রামে  বিশেষ সুবিধাজনক কোয়ারান্টাইনে রাখা হবে।আজই বোগ্রামে ১০ শয্যা বিশিষ্ট কয়োরান্টাইন খোলা হয়েছে। আগামীতে প্রতিটি ব্লকে একটি করে ফেসিলিটি কোয়ারান্টাইল খোলা হবে বলে জানিয়েছেন জেলা মুখ্যস্বাস্থ্য আধিকারিক রবীন্দ্রনাথ প্রধান জানিয়েছেন।

Uttam Paul

First published: March 22, 2020, 11:24 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर