Home /News /north-bengal /
Siliguri: ২৬ জুন ভোট শিলিগুড়ি মহকুমা পরিষদের ত্রিস্তরীয় পঞ্চায়েতের, আজ থেকেই মনোনয়ন পর্ব শুরু

Siliguri: ২৬ জুন ভোট শিলিগুড়ি মহকুমা পরিষদের ত্রিস্তরীয় পঞ্চায়েতের, আজ থেকেই মনোনয়ন পর্ব শুরু

পঞ্চায়েত নির্বাচন নিয়ে কমিশনকে কটাক্ষ, তৃণমূল, বিজেপি বিরোধীদের একমঞ্চে ডাক সেলিমের ৷

  • Share this:

পার্থ প্রতিম সরকার, শিলিগুড়ি: আগামী ২৬ জুন শিলিগুড়ি মহকুমা পরিষদের ত্রিস্তরীয় পঞ্চায়েত নির্বাচন। আজ, শুক্রবার থেকেই মনোনয়ন পর্ব শুরু। বৃহস্পতিবার নির্বাচনের দিন ঘোষণার পরই সর্বদলীয় বৈঠক করেন জেলাশাসক এস পুন্নমবালম। তিনি জানান, ভোট নির্বিঘ্নে সম্পন্ন করতে সবরকম ব্যবস্থা নেওয়া হয়েছে। এবারে ৬৫৭টি বুথ রয়েছে। তবে সব দলের সঙ্গে আলোচনা করে সংখ্যাটা চূড়ান্ত করা হবে। গ্রাম পঞ্চায়েত এবং পঞ্চায়েত সমিতির জন্য মনোনয়ন নেওয়া হবে ব্লক অফিসে। মহকুমা পরিষদের মনোনয়ন নেওয়া হবে এসডিও অফিসে। মোট ভোটার ৫ লক্ষ ২৭ হাজার ৯৩৮।

আরও পড়ুন-রাশিফল ২৭ মে; দেখে নিন কেমন যাবে আজকের দিন

জেলা শাসক এস পুন্নমবালাম জানান, মহকুমা পরিষদে ৯টা আসন রয়েছে। চারটে পঞ্চায়েত সমিতির জন্য রয়েছে ৬৬টি আসন,  ২২ টা গ্রাম পঞ্চায়েতে জন্য ৪৬২টি আসন রয়েছে। পোলিং স্টেশন রয়েছে ৬৫৭টি। কাল শুক্রবার থেকে মনোনয়ন পর্ব শুরু হবে। পাবলিক নোটিফিকেশনও শুক্রবার জারি করা হবে। জুন মাসের ২ তারিখ মনোনয়ন জমা দেওয়ার শেষ তারিখ। স্ক্রুটিনি হবে জুনের ৪ তারিখ। প্রত্যাহার পর্ব জুনের ৭ তারিখ। ফল গননার দিন পরে জানিয়ে দেওয়া হবে। ভোট কর্মীদের ২, ৩ ও ৪ তারিখ প্রথম পর্যায়ের প্রশিক্ষণ দেওয়া হবে। ৬ হাজারটি কেন্দ্রের জন্য ভোটকর্মী নিযুক্ত হবে। যে কেন্দ্রে ভোট হবে সেই কেন্দ্রের বাসিন্দারা সেই কেন্দ্রের ভোট কর্মী হতে পারবে না। দার্জিলিং জেলা ছাড়াও লাগোয়া জলপাইগুড়ি ও উত্তর দিনাজপুর থেকে কিছু ভোট কর্মী নেওয়া হবে।

আরও পড়ুন-বিকেল ৩টে থেকে সম্পূর্ণ বন্ধ থাকবে ব্যান্ডেল স্টেশন, কখন পাবেন শেষ ট্রেন জেনে নিন 

তবে রবিবার বা অন্য কোনও সরকারি ছুটির দিন মনোনয়ন জমা নেওয়া হবে না। ডিসিআরসি ও ভোট গননা কেন্দ্রের মধ্যে মাটিগাড়ার ক্ষেত্রে নরসিংহ বিদ্যাপিঠ,  নকশালবাড়ির ক্ষেত্রে হাতিঘিষা হাই স্কুল।

ফাঁসিদেওয়ার জন্য ফাসিদেওয়া  হাই স্কুল, খড়িবাড়ি জন্য খড়িবাড়ি হাই স্কুলকে বেছে নেওয়া হয়েছে। এবারেও ইভিএমে ভোট হবে। এদিকে আসন্ন শিলিগুড়ি মহকুমা পরিষদের ত্রিস্তরীয় পঞ্চায়েত নির্বাচনে তৃণমূল এবং বিজেপি বিরোধীদের একমঞ্চে আহ্বান সিপিআইএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিমের। আজ জেলা বামফ্রন্ট বৈঠকে বসবে। তারপরই সব চূড়ান্ত হবে বলে তিনি জানান। একইদিনে রাজ্য নির্বাচন কমিশন, জেলাশাসক, ব্লক পর্যায়ে ভোট নিয়ে বৈঠক ডাকা প্রসঙ্গে তিনি বলেন, সবকিছুই দ্রুত করতে চাইছে।

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: Bangla News, Siliguri

পরবর্তী খবর