হোম /খবর /উত্তরবঙ্গ /
ধূপগুড়ি তে শুরু হল সিপিএমের জলপাইগুড়ি জেলা কমিটির ২৫ তম সম্মেলন

ধূপগুড়ি তে শুরু হল সিপিএমের জলপাইগুড়ি জেলা কমিটির ২৫ তম সম্মেলন

North Bengal News: ধূপগুড়ি তে শুরু হলো সিপিএমের (CPIM) জলপাইগুড়ি (Jalpaiguri) জেলা কমিটির ২৫ তম সম্মেলন।২৬ এবং ২৭ শে ডিসেম্বর চলবে এই সম্মেলন।

  • Last Updated :
  • Share this:

#জলপাইগুড়ি: ধূপগুড়ি তে শুরু হলো সিপিএমের (CPIM) জলপাইগুড়ি (Jalpaiguri) জেলা কমিটির ২৫ তম সম্মেলন।২৬ এবং ২৭ শে ডিসেম্বর চলবে এই সম্মেলন। রবিবার ধুপগুড়ি কমিউনিটি হলে সম্মেলনে আনুষ্ঠানিক উদ্বোধন করেন সিপিআইএমের কেন্দ্রীয় কমিটির সদস্য সুজন চক্রবর্তী, উপস্থিত ছিলেন অনাদি সাহু, সিপিএম রাজ্য কমিটির সদস্য এবং সায়নদীপ মিত্র।

ধূপগুড়ি কমিউনিটি হলে শহীদ বেদীতে মাল্যদান এবং দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে সূচনা করা হয়। দলীয় পতাকা উত্তোলন করেন সিপিআইএমের রাজ্য কমিটির সদস্য মৃদুল দে। এরপর সম্মেলন শুরুর আগে ধূপগুড়ি শহরে সুবিশাল মিছিল বের করা হয়। মিছিলে পা মেলান কেন্দ্রীয় ও রাজ্য কমিটির নেতারা।

মিছিলের শেষে কমিউনিটি হলে এরপর সম্মেলন কক্ষে সম্মেলনের (Jalpaiguri) আনুষ্ঠানিক উদ্বোধন করেন সিপিআইএম নেতা অনাদি সাহু, তিনি প্রথম স্বাগত ভাষণ রাখেন। স্বাগত ভাষণ এর মধ্য দিয়েই সম্মেলনের শুরু হয়। ২৫ তম জেলা সম্মেলনে ৩৫৮ জন ডেলিকেট অংশগ্রহণ করেছে বলে জানান সিপিএমের বর্তমান জেলা সম্পাদক সলিল আচার্য। ৫০ জন প্রতিনিধি আলোচনায় অংশ গ্রহন করবেন। এবারের সম্মেলনে ২৬ টি প্রস্তাব আনা হয়েছে। ছাত্র-যুব, শিক্ষক, কৃষক, মহিলা সহ ১৬ টি গন সংগঠনের কাজের রিপোর্ট এদিন পেশ করা হয়।

আরও পড়ুন - Job Vacancy: সিনিয়র প্রজেক্ট অ্যাসোসিয়েট পদে নিয়োগ করবে এই সংস্থা, কী ভাবে আবেদন করবেন

এই সম্মেলনের মধ্য দিয়ে আগামী পৌরনির্বাচন গুলির রণকৌশল তৈরি করবে সিপিএম। এমনকি নির্বাচনগুলিতে কিভাবে লড়াই হবে, কিভাবে গ্রাসরুট লেভেলে প্রচারকে নিয়ে যাওয়া হবে সেই বিষয় নিয়ে আলোচনা করা হবে। সিপিএমের বিধানসভা আসন গুলি হাতছাড়া হয়েছে সেগুলো চুলচেরা বিশ্লেষণ করা হবে সম্মেলনে। কাদের জন্য বা কি কারনে নির্বাচনে পরাজয় তার চুলচেরা বিশ্লেষণ করা হবে বলে সিপিএ সূত্রে খবর। এই সম্মেলনের মধ্য দিয়ে নতুন জেলা কমিটি গঠন হবে আগামীকাল।

আরও পড়ুন - Mystery of Aliens: ভিনগ্রহের প্রাণীদের খুঁজতে নয়া মিশন NASA-র, ভর্তি করা হচ্ছে ‘পুরুত মশায়’

শনিবার সিপিএম এর একটি বুক স্টলের উদ্বোধন করা হয়।  পাশাপাশি ধূপগুড়ির বৈরাতীগুড়ি স্কুলের সামনে থেকে একটি মশাল মিছিল করা হয়। আর সেই মিছিলে পা মেলান সুজন চক্রবর্তী সহ জেলার বিভিন্ন নেতৃত্বরা।এদিন জেলা সম্মেলন নিয়ে সাংবাদিক সম্মেলন করেন সিপিএম এর বিদায়ী জলপাইগুড়ি জেলা সম্পাদক শলিল আচার্য।

এমনকি সাংবাদিকদের মুখোমুখি হন সিপিআইএম (CPIM) কেন্দ্রীয় কমিটির নেতা সুজন চক্রবর্তী। এদিন সিপিআইএম নেতা সুজন চক্রবর্তী রাজ্যপাল এবং মমতা বন্দ্যোপাধ্যায়ের সংঘাত নিয়ে তীব্র কটাক্ষ করেন।  এমনকি মুকুল রায়ের  যে বিবৃতি তা নিয় প্রতিক্রিয়া দেন। এদিন তিনি বিজেপি নেতৃত্ব দের হোয়াটসঅ্যাপ গ্রুপ লেফট করা এবং  পুনরায় তাদেরকে ফিরিয়ে নেওয়ার আবেদন নিয়ে কটাক্ষ করেন। দেওচা তে মাও পোস্টার নিয়েও তিনি প্রতিক্রিয়া দেন।

SEKH ROCKY CHWDHURY

Published by:Debalina Datta
First published:

Tags: Cpim, North bengal news