corona virus btn
corona virus btn
Loading

একদিনে দার্জিলিং জেলায় করোনা আক্রান্ত ২০!

একদিনে দার্জিলিং জেলায় করোনা আক্রান্ত ২০!

জেলা প্রশাসন ও স্বাস্থ্য দফতরের সূত্রে জানা গিয়েছে আক্রান্তদের মধ্যে বড় অংশই ভিন রাজ্য ফেরত।

  • Share this:

#দার্জিলিং: কোভিড আক্রান্তের সংখ্যা হু হু করে বাড়ছে দার্জিলিঙে। গত ২৪ ঘণ্টায় জেলায় আক্রান্ত হয়েছেন ২০ জন। এখনও পর্যন্ত একদিনে আক্রান্তের সংখ্যা এটাই সব থেকে বেশি। এর মধ্যে উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালের এক চিকিৎসক রয়েছেন। আক্রান্ত মেডিকেল কলেজেরই ২ নার্স এবং হাসপাতালের এক গাড়ি চালক। মেডিকেলের ১১ জন আক্রান্ত চিকিৎসক কোভিড স্পেশালে চিকিৎসাধীন।

মঙ্গলবার সংখ্যাটা বেড়ে দাঁড়িয়েছে ১২। নতুন করে দু'জন নার্স আক্রান্ত হয়েছেন। সকলেই কোয়ারেন্টাইনে ছিলেন। নকশালবাড়িতেও নতুন করে আক্রান্ত ৬ জন। প্রত্যেকেই কোয়ারেন্টাইনের আবাসিক ছিলেন। ফাঁসিদেওয়ার ৩ জন আক্রান্ত হয়েছেন। কোভিড স্পেশাল হাসপাতালে চিকিৎসাধীন জেলার আরও ২ জন । গত ২৪ ঘণ্টায় পাহাড়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ জন। এর মধ্যে দুধিয়ার ৩ জন, মিরিকের ১ জন এবং সুখিয়াপোখরির ১ জন।

জেলা প্রশাসন ও স্বাস্থ্য দফতরের সূত্রে জানা গিয়েছে আক্রান্তদের মধ্যে বড় অংশই ভিন রাজ্য ফেরত। প্রত্যেকেই কোয়ারেন্টাইন সেন্টারে চিকিৎসাধীন ছিলেন। ২০ জনকেই এদিন কোভিড স্পেশাল হাসপাতালে ভর্তি করা হয়েছে। লাফিয়ে লাফিয়ে আক্রান্তের সংখ্যা বাড়ায় চাপ বাড়ছে শিলিগুড়ির কোভিড হাসপাতালের। আর তাই এবারে নয়া কোভিড হাসপাতাল চালু হচ্ছে দার্জিলিঙের ত্রিবেনীতে।

এদিন সেখানে যান করোনা মোকাবিলায় উত্তরবঙ্গের ভারপ্রাপ্ত স্বাস্থ্য কর্তা ডাঃ সুশান্ত রায়। ছিলেন জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক ছাড়া প্রশাসনিক কর্তারা। তিনি জানান, ত্রিবেনী ট্যুরিস্ট লজে ১৫০ বেডের হাসপাতাল তৈরি করা হয়েছে। সেখানে করোনা উপস্বর্গেরও চিকিৎসা হবে। তবে আলাদা আলাদাভাবে। আগে ১০০ বেডের করা হলেও পরে ৫০ বাড়ানো হয়েছে। চলতি সপ্তাহেই তা চালু হবে। শিলিগুড়ির মাটিগাড়ার উত্তরায়নের একটি হাসপাতালেও বুধবার থেকে কোভিডের চিকিৎসা শুরু হবে বলে জানিয়েছেন জেলাশাসক এস পুন্নমবালাম। সেইসঙ্গে শিলিগুড়িতে এবারে চালু হচ্ছে পেইড করোনা চিকিৎসাও। জেলাশাসক জানান, একাধিক নার্সিংহোম কর্তৃপক্ষকে আইশোলেশন ওয়ার্ড চালু করার কথা বলা হয়েছে।

Published by: Dolon Chattopadhyay
First published: June 9, 2020, 10:35 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर