গ্রামবাসী ও পুলিশের তৎপরতায় উদ্ধার মুক ও বধির হোমের দুই নাবালক

গ্রামবাসী ও পুলিশের তৎপরতায় উদ্ধার মুক ও বধির হোমের দুই নাবালক

সূর্যোদয় হোম থেকে পালিয়ে যাওয়া ২ নাবালক পড়ুয়া কে উদ্ধার করে হোমে ফেরালেন রায়গঞ্জ মিশনমোড় এলাকার স্থানীয় বাসিন্দারা

  • Share this:

UTTAM PAUL

#রায়গঞ্জ: গ্রামবাসী ও পুলিশের তৎপরতায় রায়গঞ্জ কর্নজোড়ার মুক ও বধির হোম, সূর্যোদয় হোম থেকে পালিয়ে যাওয়া ২ নাবালক পড়ুয়া কে উদ্ধার করে হোমে ফেরালেন রায়গঞ্জ মিশনমোড় এলাকার স্থানীয় বাসিন্দারা। শুক্রবার শীতের রাতে এই দুই নাবালকের গতিবিধি দেখে সন্দেহ হয় স্থানীয়দের। স্থানীয় চাইল্ড লাইন ও কর্নজোড়া পুলিশ ফাড়ির পুলিশের সহয়তা নিয়ে শুরু হয় এই নাবালকদের আস্তানার খোঁজ।

ওই দুই নাবালক মুক বধির হওয়ায় কর্নজোড়ায় অবস্থিত মুক ও বধিরদের বিদ্যালয় ও হোমে খোঁজ করা হলে জানা যায় ওই পড়ুয়ারা সূর্যোদয় হোম থেকে বৃহস্পতিবার পালিয়ে গিয়েছিল। এরপর স্থানীয় গ্রাম পঞ্চায়েত সদস্য ও স্থানীয় বাসিন্দারা ওই দুই নাবালককে হোমে দিয়ে আসেন।

রাতে হোম কর্তৃপক্ষ ক্যামেরার সামনে কিছু না বলতে চাইলেও, হোম সুত্রে জানা যায় বৃহস্পতিবার আবাসিক হোম থেকে পালিয়ে যায়। স্থানীয় পুলিশের সাহায্য নিয়ে বৃহস্পতিবার রাতেই উদ্ধার হয় ৬ পলাতক আবাসিক কিশোর। খোজ মিলছিল না আরও ২ জনের, শুক্রবার রাতে বাকী দু'জনের খোজ মেলায় স্বস্তিতে হোম কর্তৃপক্ষ। তবে হোমের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলেছে কমলাবাড়ি গ্রামপঞ্চায়েত সদস্য যতেন বর্মন। তার দাবি কিশোররা যাতে রাতের অন্ধকারে পালিয়ে যেতে না পারে তারজন্য কর্তৃপক্ষকে আরও সতর্ক থাকতে হবে।

নিরাপত্তা বিষয়ে নিয়ে চাইল্ড ওয়েল ফেয়ার কমিটির চেয়ারম্যান অসীম কুমার রায় জানিয়েছেন, হোম কর্ত্তৃপক্ষের সতর্ক হবার পাশাপাশি কর্নজোড়া পুলিশ ফাঁড়িকে আরও নজর দেওয়া উচিত।

First published: 05:49:11 PM Dec 21, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर