Home /News /north-24-parganas /
North 24 Parganas News: 'ছেড়ে যাবেন না'! বদলি রুখতে প্রিয় প্রধান শিক্ষিকার পা ধরে আর্জি ছাত্রীদের!

North 24 Parganas News: 'ছেড়ে যাবেন না'! বদলি রুখতে প্রিয় প্রধান শিক্ষিকার পা ধরে আর্জি ছাত্রীদের!

title=

North 24 Parganas News: ভালবাসার নজির! কে বলে শিক্ষকদের সম্মান করা হয় না! প্রিয় প্রধান শিক্ষিকার বদলি রুখতে পথে নামল হাজার খানেক ছাত্রী! ভিডিও চোখে জল আনবে!

  • Share this:

    #উত্তর ২৪ পরগনা: গরমের ছুটি শেষ হতেই খুলল স্কুল। আর প্রথম দিন স্কুলে এসেই ছাত্রছাত্রীরা জানতে পারেন তাদের প্রধান শিক্ষিকা দিদিমনি অন্যত্র বদলি হয়ে যাচ্ছেন। এরপরই, দিদিমনির বদলি আটকাতে প্ল্যাকার্ড হাতে বিক্ষোভ দেখাতে শুরু করেন ছাত্রীরা। উত্তর ২৪ পরগনার বেড়াচাঁপা বীনাপানি বালিকা বিদ‍্যালয়ে এদিন সকাল থেকেই বিক্ষোভ দেখান স্কুলের হাজার খানেক ছাত্রী।

    প্রধান-শিক্ষিকার বদলি রুখতে স্কুলের দেওয়ালে পোস্টারে ভরিয়ে দেওয়া হয়। স্কুল সূত্রে খবর, দীর্ঘ প্রায় ২২ বছর এই স্কুলের দায়িত্বভার সামলাচ্ছেন ওই প্রধান শিক্ষিকা। ফলে স্কুলের ছাত্রীদের সঙ্গে তার মাতৃসম সুমধুর সম্পর্ক গড়ে উঠেছে। যেকোনো সমস্যায় ভালোবেসে বুঝিয়ে সমাধানে এই দিদিমনির জুড়ি মেলা ভার বলেই মত ছাত্রীদের। জানা যায়, প্রধান শিক্ষিকা অসুস্থতার কারণ দেখিয়ে বাড়ির কাছেই দত্তপুকুর এলাকার কোন একটি স্কুলে বদলি নিয়েছেন। গরমের ছুটি শেষ হতেই এদিন স্কুল খুলতে বদলির আবেদন মঞ্জুর এর খবর রটে যায়। ছাত্রীদের কাছে খবর যেতেই ক্লাস ছেড়ে রীতিমত সকলে একত্রিত হয়ে প্রধান শিক্ষিকার ঘরের সামনে বিক্ষোভ দেখান।

    প্রধান শিক্ষিকাকে বদলির সিদ্ধান্ত বদল এর জন্য পায়ে ধরার আর্জিও জানাতে দেখা যায় ছাত্রীদের। স্কুলের ছাত্রীদের বিক্ষোভ এর কথা জানতে পেরেই ঘটনাস্থলে উপস্থিত হন স্থানীয় প্রশাসনসহ শিক্ষা দফতরের আধিকারিকরা। ছাত্রীদের বিক্ষোভের মুখে পড়ে তাঁরাও ওই প্রধান শিক্ষিকার সঙ্গে কথা বলেন বিষয়টি ভাবনা চিন্তা করার। জানা যায় এই প্রধান শিক্ষিকা থাকাকালীন স্কুলের ব্যাপক উন্নতি হয়েছে। পরীক্ষার্থীরাও ভালো ফলাফল করছে। তাই আগের থেকে স্কুলে ছাত্রীর সংখ্যাও বৃদ্ধি পেয়েছে। তবে জেলা স্কুল শিক্ষা দফতর ও প্রধান শিক্ষিকা এখন কি সিদ্ধান্ত নেন সেদিকেই তাকিয়ে বেড়াচাঁপা বীণাপাণি বালিকা বিদ্যালয়ের হাজারখানেক ছাত্রী। অবিলম্বে বদলির সিদ্ধান্ত প্রত্যাহার না করলে তারা এভাবেই বিক্ষোভ চালিয়ে যাবেন বলেও জানান।

    রুদ্র নারায়ন রায়

    Published by:Piya Banerjee
    First published:

    Tags: Barasat, North 24 Parganas news

    পরবর্তী খবর