Home /News /north-24-parganas /
North 24 Parganas News: রথযাত্রায় বিনামূল্যে পাপড় ভাজা খাওয়ার লাইন মধ্যমগ্রামে

North 24 Parganas News: রথযাত্রায় বিনামূল্যে পাপড় ভাজা খাওয়ার লাইন মধ্যমগ্রামে

লাইন দিয়ে চলছে পাপড় ভাজা খাওয়া

লাইন দিয়ে চলছে পাপড় ভাজা খাওয়া

জগন্নাথ দেবের রথযাত্রার সন্ধ্যায় এক অন্য ছবি ধরা পড়লো মধ্যমগ্রাম ব্রীজ সংলগ্ন রাস্তার ধারে।

  • Share this:

    #উত্তর ২৪ পরগনা: জগন্নাথ দেবের রথযাত্রার সন্ধ্যায় এক অন্য ছবি ধরা পড়লো মধ্যমগ্রাম ব্রীজ সংলগ্ন রাস্তার ধারে। এলাকার স্থানীয় যুবকদের উদ্যোগে রাস্তার পথ চলতি মানুষ থেকে শুরু করে সাধারণ মানুষদের হাতে তুলে দেওয়া হল গরম গরম পাপড় ভাজা। তবে, তাদের এই উদ্যোগ কিন্তু এবছরই নতুন নয়, বিগত বেশ কিছু বছর আগে এই প্রক্রিয়া চালু করেছিলেন মধ্যমগ্রাম ২৩ নম্বর ওয়ার্ডের পৌরপিতা তথা মধ্যমগ্রাম পুরসভার উপ পুরপ্রধান প্রকাশ রাহা। মাঝে দু বছর করোনার কারণে বন্ধ রাখতে হয়েছিলো।

    প্রতিবছরই এই দিনটিতে কোনসময় জিলাপি, কোনসময় বাদাম ভাজা আবার কোন সময় পাপড় ভাজা তুলে দেওয়া হয় সাধারণ অগণিত মানুষের মধ্যে। উৎসবের আনন্দকে সকলের মধ্যে ভাগ করে নিতেই তাদের এই অভিনব উদ্যোগ বলে জানানো হয়। স্থানীয় তৃণমূল কার্যালয়ের সামনে ভাজা হয় পাপড়। আর সেই পাপড় ভাজা খেতে লাইন পড়ে যায়, শত শত মানুষের। যতক্ষণ মানুষ থাকবেন ততক্ষণই দেওয়া হবে পাপড় ভাজা এমনটাই অলিখিত ঘোষণা উদ্যোক্তা যুবকদের। এই পাপড় ভাজা লাইনে যেন সবাই সমান। স্টেশনে ভবঘুরে কচিকাঁচা থেকে স্কুল পড়ুয়া এমনকি বয়স্ক মানুষদেরও দেখা গেল সেখানে লাইনে দাঁড়িয়ে থাকতে। একের পর এক লাইনে দাঁড়ানো মানুষদের হাতেই গরম ভাজা পাপড় তুলে দিচ্ছেন যুবকেরা। তাতেই যেন আনন্দ।

    শুধু তাই নয়, মানুষের হাতে রথের পাপড়ভাজা তুলে দেওয়ার পাশাপাশি পরিবেশ সচেতনতায় তুলে ধরা হচ্ছে বার্তা। প্লাস্টিক বর্জণ করা হয়েছে রাজ্য সরকারের তরফ থেকে। তা নিয়ে সচেতনতা প্রচারও করা হয় মানুষের মধ্যে। প্রকাশ রাহা জানান, আসলে নিজের অন্তর থেকে মনে হওয়ার কারণেই এই উদ্যোগ। এখানে কোন রাজনৈতিক দল, রঙ নেই। মানুষের সাথে জনসংযোগের প্রয়াস, তারই একটা অঙ্গ।তবে, রথের দিন বিনামূল্যে এরকম গরম পাপড় পেয়ে খুশি সাধারণ পথচলতি মানুষও।

    রুদ্র নারায়ন রায়

    Published by:Piya Banerjee
    First published:

    Tags: Barasat, North 24 Parganas news

    পরবর্তী খবর