হোম /খবর /দক্ষিণবঙ্গ /
কাঁটা টেপা মাছ! সুন্দরবনের নদীতে অবাক কাণ্ড! কেউ আগে দেখেনি এই মাছ! তুমুল ভাইরাল

North 24 Parganas News: কাঁটা টেপা মাছ! সুন্দরবনের নদীতে অবাক কাণ্ড! কেউ আগে দেখেনি এই মাছ! তুমুল ভাইরাল

X
কাঁটা [object Object]

North 24 Parganas News: কোথা থেকে সুন্দরবনে এলো এই মাছ? কোথায় স্থান হল এই মাছের? দাম শুনলে অবাক হবেন!

  • Hyperlocal
  • Last Updated :
  • Share this:

#উত্তর ২৪ পরগনা: সুন্দরবনের বিরল প্রজাতির এই মাছ ধরা পড়তেই উৎসাহী মানুষ ভিড় জমালেন মাছ দেখার জন্য। সমুদ্রে এই মাছ দেখা গেলেও সচরাচর সুন্দরবনের নদীতে এই মাছ থাকে না বলেই জানান মৎস্যজীবীরা। এদিন সুন্দরবনের হিঙ্গলগঞ্জের রায়মঙ্গল নদীতে পাওয়া গেল বিরল প্রজাতির সেই কাঁটা টেপা মাছ। সুন্দরবন পশ্চিমবাংলার এক অন্যতম বৈচিত্র। বিভিন্ন পশু পাখি কীট পতঙ্গ থেকে শুরু করে জলজ প্রাণী ইত্যাদির বাস এই সুন্দরবনে। শীতকালে পর্যটকদের ভিড় লেগে থাকে সুন্দরবনের অরণ্য ঘেরা এলাকায় ভ্রমণের জন্য।

সুন্দরবনে দেশের বিখ্যাত রয়েল বেঙ্গল টাইগার তো দেখা যায়, তার সাথে সুন্দরবনের নদীতে পাওয়া যায় একাধিক সুস্বাদু মাছ। তবে এর মাঝেই, মাঝেমধ্যে মৎস্যজীবীদের জালে উঠে পরে বিরল প্রজাতির কিছু জলজ প্রাণী ও মাছ। ঠিক তেমনি উত্তর ২৪ পরগনা সুন্দরবনের রায়মঙ্গল নদীতে মৎস্যজীবী অনুপ মণ্ডলের জালে ধরা পড়লো বিরল প্রজাতির এই কাঁটা টেপা মাছ।

আমবাড়িয়া নদীর পাড়ে মাছটি তোলার পরে সাধারণ মানুষের ভিড় জমে মাছটি দেখার জন্য। মাছটি আকারে ছোট হলেও দেখতে সম্পূর্ণ ভিন্ন ধরনের। পরে সেই মাছটি আম্বেরিয়া বাজারে নিয়ে আসলে ক্রেতা থেকে বিক্রেতা সকলেই মাছটি দেখার জন্য ভিড় জমান। এরপর জানা যায়, সুন্দরবনে ঘুরতে আসা এক পর্যটক ফেরার পথে সেই মাছটি মৎস্যজীবী অনুপ মণ্ডলের থেকে কিনে নিয়ে যান একুরিয়ামে রাখবেন বলে। ইতিমধ্যেই সেই মাছের ছবি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। স্থানীয় মৎস্যজীবীরা এর আগে এই মাছ স্থানীয় নদীতে দেখেননি বলেও জানান। তাদের অনুমান সমুদ্র থেকেই পথ ভুল করে হয়ত কোন সময় নদীতে ঢুকে পরেছিল মাছটি।

রুদ্র নারায়ন রায়

Published by:Piya Banerjee
First published:

Tags: Fish, North 24 Parganas news, Sundarban