Home /News /north-24-parganas /
North 24 Parganas News | Gold | Kolkata Airport : অর্ন্তবাসের মধ্যে সোনার পেস্ট! কলকাতা বিমান বন্দরে কোটি টাকার সোনা উদ্ধার!

North 24 Parganas News | Gold | Kolkata Airport : অর্ন্তবাসের মধ্যে সোনার পেস্ট! কলকাতা বিমান বন্দরে কোটি টাকার সোনা উদ্ধার!

উদ্ধার হওয়া গয়না

উদ্ধার হওয়া গয়না

North 24 Parganas News | Gold | Kolkata Airport : কী কাণ্ড! একাধিক যাত্রীর অর্ন্তবাসে লুকানো কোটি কোটি টাকার সোনার পেস্ট! কী ভাবে উদ্ধার হল কলকাতা বিমান বন্দরে? জানলে অবাক হবেন

  • Share this:

    #উত্তর ২৪ পরগনা: আবারও কলকাতা বিমানবন্দরে কোটি টাকার সোনা উদ্ধার হল। পরপর লাগাতার সোনা উদ্ধার হচ্ছে কলকাতা বিমানবন্দরে। চলতি বছরে এই নিয়ে বেশ কয়েকটি এ ধরনের ঘটনা ঘটেছে বলেই বিমানবন্দর সূত্রে খবর। গত রাতেও দুটি বিমানের একাধিক যাত্রীর কাছ থেকে সোনা উদ্ধার করে শুল্ক দফতর। কলকাতা বিমানবন্দর সূত্রে খবর, এদিন চার বিমান যাত্রীর অন্তর্বাস থেকে পেস্ট আকারে প্রায় এক কেজি ওজনের সোনা উদ্ধার হয়। বিদেশ থেকে কলকাতায় আসা ওই যাত্রীরা তাঁদের অন্তর্বাসের ইলাস্টিকের সঙ্গে সোনার পেস্ট সেলাই করে নিয়েছিলেন। যদিও এয়ার ইন্টেলিজেন্স ইউনিটের চোখে সেটা ফাঁকি দিতে পারেননি।

    ধৃতদের কাছ থেকে মোট ৯৬৪ গ্রাম সোনা উদ্ধার হয়। যার বাজারদর ৫০ লক্ষ ১৫ হাজার টাকা। এই ঘটনার কিছুক্ষণ পরে আরও দুই বিমানযাত্রীর কাছ থেকে ৫৩৯ গ্রাম ওজনের ২৪ ক্যারাটের সোনার পেস্ট উদ্ধার হয়। জুতোর সোলের মধ্যে পেস্ট আকারে ওই সোনা লুকিয়ে রাখা ছিল।এছাড়া ২২৮ গ্রাম প্ল্যাটিনাম ও অন্যান্য মূল্যবান ধাতু দিয়ে তৈরি চেন উদ্ধার হয়েছে। সবমিলিয়ে উদ্ধার হওয়া গয়নার মূল্য ৪০ লক্ষ টাকা। একদিনে প্রায় এক কোটি টাকার কাছাকাছি সোনা উদ্ধার হয়েছে বলে বিমানবন্দরের শুল্ক দফতরের এক আধিকারিক জানান।

    আরও পড়ুন: দুই পাকিস্তানি মহিলার পাতা মধুচক্রে পা ভারতীয় সেনার! পাচার ভারতীয় সেনার গোপন তথ্য

    বর্তমানে পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায় কাণ্ডে বিভিন্ন জায়গায় তল্লাশি চালিয়ে ইডির আধিকারিকরা উদ্ধার করছেন কোটি কোটি টাকা সহ সোনার গয়না সম্পত্তি। সেই জায়গায় দাঁড়িয়ে এভাবে সোনা নিয়ে আসার ঘটনায় কড়া নজরদারি রাখা হচ্ছে বিমানবন্দর এর শুল্ক দফতরের পক্ষ থেকে। বিমান যাত্রীদের জন্য নির্দিষ্ট নিয়ম রয়েছে, সেই নিয়ম না মেনেই যাত্রীরা এ ধরনের কাজ করছেন বলে জানা যাচ্ছে।

    --অনুপ চক্রবর্তী 

    --রুদ্র নারায়ণ রায়
    Published by:Piya Banerjee
    First published:

    Tags: Gold, Kolkata Airport, North 24 Parganas news

    পরবর্তী খবর