হোম /খবর /দক্ষিণবঙ্গ /
সীমান্তে কোটি টাকার সোনার বিস্কুট! পুরুষরা নয় মহিলারা ঘটাচ্ছে ভয়াবহ কাণ্ড

North 24 Parganas News: সীমান্তে কোটি টাকার সোনার বিস্কুট! পুরুষরা নয় মহিলারা ঘটাচ্ছে ভয়াবহ কাণ্ড

সোনার বিস্কুট

সোনার বিস্কুট

North 24 Parganas News: কোটি টাকার সোনার বিস্কুট ! মহিলারাই এখন আসল পান্ডা! নাকি ব্যবহার করা হচ্ছে তাদের! জানলে ভয় হবে

  • Hyperlocal
  • Last Updated :
  • Share this:

#উত্তর ২৪ পরগনা: সীমান্তে বাড়ছে সোনা পাচার চক্র! কোটি টাকার সোনার বিস্কুট সহ পেট্রাপোল থেকে গ্রেফতার মহিলা পাচারকারী, আর তারপরই উঠছে এই প্রশ্ন। প্রায় এক কোটি টাকার সোনার বিস্কুট-সহ ওই মহিলা পাচারকারীকে গ্রেফতার করে বিএসএফ জওয়ানরা।

উত্তর ২৪ পরগনার পেট্রাপোল সীমান্তের কাছে জয়ন্তীপুর এলাকায় যশোর রোড থেকে ধরা পড়ে আকলিমা সরদার নামে ওই মহিলা। জানা যায়, পুরাতন বনগাঁর বাসিন্দা ওই পাচারকারী। বিএসএফ সূত্রের খবর, ওই মহিলার কাছ থেকে ১৫টি সোনার বিস্কুট উদ্ধার হয়েছে। যার মূল্য প্রায় এক কোটি টাকা। একটি মোবাইল ও ভারতীয় দুই হাজার টাকা বাজেয়াপ্ত করা হয়েছে। পেট্রাপোল-বেনাপোল সীমান্ত দিয়ে সোনার বিস্কুট পাচার নতুন নয়। পেট্রাপোল সীমান্তের কর্তব্যরত জওয়ানরা টহল দেওয়ার সময় ওই পাচারকারীকে দেখে সন্দেহ হতেই, জয়ন্তীপুর চত্বরে আটক করা হয়। এরপর, মহিলা জওয়ানরা তল্লাশি চালিয়ে তাঁর কাছ থেকে ১৫ টি সোনার বিস্কুট উদ্ধার করে।

বিএসএফের জিজ্ঞাসাবাদে ওই মহিলা চোরাকারবারী জানায়, এই সোনা তাকে বাংলাদেশি বেনাপোলের বাসিন্দা এক চোরাকারবারী দিয়েছিল। সে আরও জানায়, এরপর সে পেট্রাপোলের বাসিন্দা ভারতীয় চোরাকারবারী আসগর শেখের কাছে এই সোনার বিস্কুট গুলো হস্তান্তর করতে যাচ্ছিল। এই কাজের জন্য সে ২০০০ টাকা পেত। ১৫৮ ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার জানান, সীমান্তে চোরাচালান বন্ধে বিএসএফ প্রতিনিয়ত চেষ্টা করছে এবং এ কাজে সাফল্যও পেয়েছে। যার কারণে চোরাচালানের মত অপরাধ প্রতিনিয়ত ধরা পড়ছে। তবে মহিলাদের এক্ষেত্রে এগিয়ে দেওয়া হচ্ছে পাচারের কাজে, বলেই অনুমান।

রুদ্র নারায়ন রায়

Published by:Piya Banerjee
First published:

Tags: Gold, North 24 Parganas news