হোম /খবর /দক্ষিণবঙ্গ /
পৌরসভায় জনতার দরবার, এক ঘরেই মিলবে দুয়ারে সরকারের সব পরিষেবা

North 24 Parganas News: পৌরসভায় জনতার দরবার, এক ঘরেই মিলবে দুয়ারে সরকারের সব পরিষেবা

X
বনগাঁ [object Object]

পৌরসভায় জনতার দরবার, এক ঘরেই মিলবে দুয়ারে সরকারের সব পরিষেবা

  • Hyperlocal
  • Last Updated :
  • Share this:

উত্তর ২৪ পরগনা: দুয়ারে সরকার উর্ধ্বে উঠে এবার জনতার দরবারের সূচনা হল বনগাঁ পুরসভায়। নির্দিষ্ট তারিখ দিনক্ষণ দেখে আর দুয়ারে সরকারে লাইন দেওয়ার প্রয়োজন পড়বে না। পৌরসভায় এলেই একই ঘরে মিলবে সব সুবিধা। খাদ্য মন্ত্রী রথীন ঘোষের উপস্থিতিতে এই জনতার দরবার ঘরের সূচনা হল বনগাঁ পৌরসভায়।

রাজ্য সরকার দুয়ারে সরকার ক্যাম্পের মধ্য দিয়ে ৬৩টি জনমুখী প্রকল্প সাধারণ মানুষের মধ্যে পৌঁছে দেয়। কিন্তু বনগাঁ পৌরসভা অভিনব উদ্যোগ, যে সমস্ত নাগরিক দুয়ারে সরকার চলাকালীন রাজ্য সরকারের নানা প্রকল্পের পরিষেবা নেওয়ার জন্য আবেদন করতে পারেন না তাঁরা অন্য সময়ে সরাসরি বনগাঁ পৌরসভার জনতার দরবার নামে এই ঘরে এসে আবেদন জানাতে পারবেন।

আরও পড়ুন: 'পাল্কি অ্যাম্বুল্যান্স' থেকে ‘আনন্দপাঠ’! মানুষের সেবায় নিয়োজিত সরকারি কর্মীদের ২০টি প্রকল্পকে বিশেষ স্বীকৃতি দিল নবান্ন

আরও পড়ুন: পঞ্চায়েত ভোটে 'বাহিনী' কাঁটা? ১ লক্ষ ৮০ হাজার পুলিশ মিলবে কী করে? চিন্তায় নির্বাচন কমিশন

বনগাঁ পৌরসভার পৌরপ্রধান গোপাল শেঠ ও অন্যান্য কাউন্সিলরদের উপস্থিতিতে রাজ্যের খাদ্যমন্ত্রী রথীন ঘোষ এই ঘরের সূচনা করেন। এই বিষয়ে রাজ্যের খাদ্যমন্ত্রী রথীন ঘোষ জানান, এটি বনগাঁ পৌরসভার অভিনব উদ্যোগ।

আমজনতা দুয়ারে সরকার যখন চলবে না, তখন নানা প্রকল্পের পরিষেবা পেতে পৌরসভা এসে এই ঘরে আবেদন করতে পারবেন। এই পরিষেবা চালু হওয়ায় খুশি বনগাঁবাসীরাও। নানা সমস্যা কারণে অনেকেই দুয়ারে সরকারে নির্দিষ্ট দিন মেনে হাজির থাকতে পারেন না তাদের ক্ষেত্রে এই পরিষেবা অনেকটাই ফলপ্রসু হবে বলে মনে করা হচ্ছে পৌরসভার তরফ থেকে। আগামী দিনে এই উদ্যোগ কার্যকরী হলে অন্যান্য পুরসভাও তা অনুসরণ করতে পারে বলেই মনে করা হচ্ছে।

Rudra Narayan Roy

Published by:Uddalak B
First published:

Tags: North 24 Parganas