Home /News /north-24-parganas /
North 24 Parganas News: এলাকায় জমছে জল, নিকাশি খালের উপর নির্মাণ ঘিরে বিডিও-র কাছে পঞ্চায়েত

North 24 Parganas News: এলাকায় জমছে জল, নিকাশি খালের উপর নির্মাণ ঘিরে বিডিও-র কাছে পঞ্চায়েত

নিকাশি খালের উপর অবৈধ নির্মাণ ঘিরেই তৈরি হয়েছে সমস্যা

নিকাশি খালের উপর অবৈধ নির্মাণ ঘিরেই তৈরি হয়েছে সমস্যা

এলাকায় জমছে জল, নিকাশি খালের উপর নির্মাণ ঘিরে বিডিও-র কাছে পঞ্চায়েত

  • Share this:

    #উত্তর ২৪ পরগনা: বঙ্গোপসাগরে তৈরি হয়েছে গভীর নিম্নচাপ, ফলে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া দফতর। ইতিমধ্যেই জেলার বিভিন্ন প্রান্তে বিক্ষিপ্ত বৃষ্টিপাত শুরু হয়েছে গত কয়েকদিন ধরে। আর এই বৃষ্টিপাতের জেরে নিকাশি খাল আটকে অবৈধ নির্মাণ কাজের ফলে, এলাকায় জল দাঁড়িয়ে যাচ্ছে বলে অভিযোগ উঠছে বনগাঁর গোপালনগরে। আর এই অভিযোগ কে ঘিরে ই টানাপোড়েন তৈরি হয়েছে দুই পঞ্চায়েতের মধ্যে। আখেরে সমস্যায় পড়েছেন এলাকার সাধারণ মানুষ।

    বনগাঁ গোপালনগরের রামচন্দ্রপুরে নিকাশী খালের উপর দিয়ে অবৈধ নির্মান নিয়ে ইতিমধ্যেই বিডিওকে অভিযোগ জানিয়ে কাজ বন্ধের আবেদন করা হয়েছে গোপালনগর এক নম্বর পঞ্চায়েতের তরফ থেকে। তবে, পাল্লা পঞ্চায়েত থেকে অনুমতি নিয়েছি দাবি মালিকের। তা নিয়েই তৈরি হয়েছে জটিলতা।

    আরও পড়ুন - পাট পাতার চা খেয়েছেন? এবার পাট পাতার চা পাওয়া যাবে বাজারে! অভিনব আবিষ্কার

    আরও পড়ুন - এলাকায় দুর্গন্ধে বাড়িতে আসছেন না আত্মীয়রা! কাউন্সিলরের দ্বারস্থ স্থানীয়রা/a>

    গোপালনগর নহাটা রাজ্য সড়কের পাশে রামচন্দ্রপুর এলাকায় স্বপন বিশ্বাস নামে এক ব্যাক্তি গোপালনগর ও পাল্লা পঞ্চায়েতের সীমন্ত এলাকায় নিকাশী খালের উপরে নির্মাণ কাজ চালাচ্ছেন। গোপালনগর - এক নম্বর গ্রাম পঞ্চায়েতের প্রধান ও উপপ্রধান জানান, গোপালনগর দাঁড়ি ঘাটা ব্রিজ থেকে পাল্লা পর্যন্ত দীর্ঘ নয় কিলোমিটার। সেই যায়গায় নিকাশি খালের উপর অবৈধ নির্মাণ করা হচ্ছে। যার পঞ্চায়েত থেকে কোন অনুমতি নেওয়া হয়নি বলে বনগাঁর বিডিওর কাছে হোয়াটসঅ্যাপে অভিযোগ জানানো হয়েছে।

    ফলে এলাকায় নিকাশি খালে আটকে জল জমছে। জমা জলে বিভিন্ন রোগের প্রাদুর্ভাব বাড়ার সঙ্গে সঙ্গে দুর্গন্ধ তৈরি হচ্ছে বলে স্থানীয় বাসিন্দারা জানাচ্ছেন। অপরদিকে, পাল্লা গ্রাম পঞ্চায়েতের পক্ষ থেকে অবশ্য অনুমতির বিষয়টি এড়িয়ে যাওয়া হলেও, পঞ্চায়েত প্রধান বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন। এবিষয় বনগাঁর বিডিও অর্ঘ্য দত্ত জানিয়েছেন, আমার কাছে ই-মেইলে একটি অভিযোগ এসেছে। আমি বিষয়টি নিয়ে সংশ্লিষ্ট পঞ্চায়েত ও পুলিশের কাছে জানতে চেয়েছি। অবৈধ নির্মাণ হলে ব্যবস্থা নেওয়া হবে। এই নিকাশি খালের সমস্যার সমাধান না হলে পরবর্তী সময়ে বৃষ্টিপাত বাড়লে এলাকা জলের তলায় চলে যাবে বলে স্থানীয়রা অভিযোগ তুলছেন। এখন প্রশাসনের তরফ থেকে কি সিদ্ধান্ত নেওয়া হয় সেদিকেই তাকিয়ে এলাকাবাসী।

    রুদ্র নারায়ন রায়

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: North 24 Parganas news, Panchayat, Water logging

    পরবর্তী খবর