Home /News /north-24-parganas /
North 24 Parganas News: ঝাঁ-চকচকে রাস্তার মাঝে, এ যেন এক আস্ত পুকুর! লেগেই রয়েছে দুর্ঘটনা

North 24 Parganas News: ঝাঁ-চকচকে রাস্তার মাঝে, এ যেন এক আস্ত পুকুর! লেগেই রয়েছে দুর্ঘটনা

রাস্তার

রাস্তার মধ্যেই সৃষ্টি হয়েছে বিশাল আকার গর্তের

হাবড়া মগরা রোডের ১২ কিলোমিটার ঝাঁ-চকচকে রাস্তার মাঝেই, তৈরি হয়েছে খানাখন্দে ভরা পুকুর

  • Share this:

    #উত্তর ২৪ পরগনা: ঝাঁ-চকচকে রাস্তা দিয়ে দ্রুতগতিতে ছুটে চলে যানবাহন। কিন্তু ১২ কিলোমিটার হাবড়া-মগরা-গৌড়বঙ্গ রোডের ৫০ মিটার রাস্তা নিয়ে তৈরি হয়েছে যত সমস্যা। বার বার একই জায়গায় রাস্তা ভেঙে যাচ্ছে৷ এলাকাবাসীদের কথায় 'এ যেন ভুতুড়ে কান্ড'। রাস্তার মাঝেই, যেন তৈরি হয়েছে একটি আস্ত পুকুর। কথাটি শুনতে অবাস্তব লাগলেও, এটাই নাকি বাস্তব চিত্র।

    উত্তর ২৪ পরগনা জেলার হাবড়া থেকে মগরা রোডটি, গৌড়বঙ্গ রোড নামে পরিচিত। এই রোডের কুমড়া গ্রাম পঞ্চায়েতের নবপল্লী রামকৃষ্ণ ক্লাবের সামনে প্রায় ৫০ মিটার রাস্তার বেহাল দশা। এই গৌড়বঙ্গ রোড হাবড়া হয়ে ভারত-বাংলাদেশ সীমান্তে যাওয়ার একটি গুরুত্বপূর্ণ রাস্তা হয়ে উঠেছে। ফলে নিত্যদিন হাজার হাজার যানবাহন সহ পণ্যবাহী লরির আনাগোনা লেগেই থাকে। স্থানীয় মানুষদের যাতায়াতের ক্ষেত্রেও, এই রাস্তাই ভরসা।

    রামকৃষ্ণ ক্লাবের সামনে ৫০ মিটার রাস্তায় প্রতিদিন ঘটছে ছোট বড় দুর্ঘটনা। প্রশাসনকে জানিয়েও কোনো রকম সুরাহা মেলেনি বলে দাবি এলাকাবাসীদের। ফলে প্রাণ হাতে নিয়েই রাস্তা দিয়ে যাতায়াত করতে হচ্ছে নিত্যযাত্রী থেকে যানবাহন চালকদের। বিষয়টি নিয়ে কুমড়া গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান চন্দন ঘোষের সাথে কথা বলতে গেলে তিনি জানান, "দীর্ঘদিন ধরে রাস্তাটি খারাপ হয়ে পড়ে আছে ঠিকই, কিন্তু আগে অনেকবার এই রাস্তাটি ঠিক করা হয়েছে। তা সত্ত্বেও বারংবার খারাপ হচ্ছে ওই জায়গা টুকু। ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি জানানো হয়েছে, চেষ্টা করছি যত দ্রুত সম্ভব রাস্তাটিকে মেরামত করার।"

    তবে জল যন্ত্রণায় ইতিমধ্যেই অধৈর্য হয়ে উঠেছেন নিত্যযাত্রী থেকে এলাকাবাসীরা। এরপরও প্রশাসন ব্যবস্থা না নিলে, অবরোধ ও আন্দোলনের পথে হাঁটতে পারেন বলে জানালেন স্থানীয় বাসিন্দারা৷

    Rudra Narayan Roy
    First published:

    Tags: Habra, North 24 Pargana news, Road

    পরবর্তী খবর