Home /News /north-24-parganas /
Coronavirus Updates: ফের হু-হু করে বাড়তে শুরু করেছে করোনা আক্রান্তের সংখ্যা! কলকাতার পরেই এই জেলা! বাড়ছে আতঙ্ক!

Coronavirus Updates: ফের হু-হু করে বাড়তে শুরু করেছে করোনা আক্রান্তের সংখ্যা! কলকাতার পরেই এই জেলা! বাড়ছে আতঙ্ক!

করোনা [object Object]

Coronavirus Updates: জেলায় ভয় ধরাচ্ছে করোনা আক্রান্তের সংখ্যা, বিধি নিষেধ পালনে জোর দিতে রাস্তায় পুলিশ সুপার!

  • Share this:

    #উত্তর ২৪ পরগনা: আবারও জেলায় ভয় ধরাচ্ছে করোনা। কলকাতার পরই দ্রুত হারে বাড়ছে উত্তর ২৪ পরগনায় করোনা আক্রান্তের সংখ্যা। যা নিয়ে ইতিমধ্যেই চিন্তার ভাঁজ জেলা প্রশাসনের কপালে। অতীতের সেই চেনা দৃশ্যই আবারো ফিরে আসছে জেলার নানা প্রান্তে। বারাসতের প্রাণকেন্দ্র চাঁপাডালি মোড়ে পথ চলতি মানুষদের করোনা সচেতনতা বাড়াতে, ও যান চলাচলের ক্ষেত্রে মাস্ক সঠিকভাবে পরা হচ্ছে কিনা তা খতিয়ে দেখতে পথে নামতে দেখা গেল জেলা পুলিশ সুপার রাজনারায়ন মুখোপাধ্যায়কে।

    করোনা আক্রান্তের সংখ্যায় কলকাতা রয়েছে প্রথমে। নতুন করে আক্রান্তের সংখ্যা প্রায় ৩৮৮ জন। তারপরই নাম উঠে এসেছে উত্তর ২৪ পরগনার। নতুন করে জেলায় করোনা আক্রান্ত হয়েছেন প্রায় ২৬০ জন। অনুমান করা হচ্ছে, করোনার চতুর্থ ঢেউ আছড়ে পড়তে পারে যে কোনও সময়ে। তাই আবারও সাধারণ মানুষের সচেতন হওয়ার সময় এসেছে। করোনা পরবর্তী পরিস্থিতিতে স্বাভাবিক হয়ে গিয়েছিল জনজীবন। ফলে নিয়ম বিধি অনেকটাই শিথিল করা হয়েছিল প্রশাসনের পক্ষ থেকে। তবে মাস্ক ব্যবহার ও দূরত্ব বিধি মেনে চলার পরামর্শ সর্বদাই দেওয়া হয়েছিল। কিন্তু দেখা যায় তার কোন কিছুই মানা হচ্ছিল না সঠিকভাবে। ফলে আবারও বাড়তে শুরু করেছে করোনার গ্রাফ। আর তাতেই নতুন করে দুশ্চিন্তা দেখা দিয়েছে।

    এদিন পথ চলতি মানুষদের করোনা সচেতনতায় মাক্স পরতে অনুরোধ করা হয় জেলা পুলিশ প্রশাসনের পক্ষ থেকে। যাদের কাছে মাস্ক নেই, তাদেরকে মাস্ক তুলে দিতে দেখা যায় পুলিশ আধিকারিকদের। বর্তমান পরিস্থিতি পর্যালোচনা করে রাজ্য স্বাস্থ্য দফতরের নির্দেশ অনুসারে মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে। সেই কারণে পুলিশ প্রশাসনের তরফ থেকে সকলকে সতর্ক করতেই বারাসত চাঁপাডালি মোড়ে অস্থায়ী করোনা সচেতনতা ক্যাম্প করে বারাসত ট্রাফিকের তরফ থেকে এই সচেতনা অভিযান চালানো হয়। পরবর্তীতে করোনা গ্রাফ যেভাবে ওঠানামা করবে সেইভাবে নির্দেশ পরিবর্তন হবে বলে জানান পুলিশ সুপার রাজনারায়ণ মুখোপাধ্যায়। পরিস্থিতি পর্যালোচনা করে মাস্ক ব্যবহারের পাশাপাশি দূরত্ব বিধি মানার প্রচার শুরু করা হয়েছে জেলার অন্যান্য থানা গুলিতেও।

    রুদ্র নারায়ণ রায়

    Published by:Piya Banerjee
    First published:

    Tags: Coronavirus, COVID-19, North 24 Parganas

    পরবর্তী খবর