Home /News /north-24-parganas /
North 24 Parganas: নিমেষেই পৌঁছে যাওয়া যাবে জেলা সদরে! সুন্দরবনের সঙ্গে যোগাযোগ এবার আরও দ্রুত

North 24 Parganas: নিমেষেই পৌঁছে যাওয়া যাবে জেলা সদরে! সুন্দরবনের সঙ্গে যোগাযোগ এবার আরও দ্রুত

দীর্ঘ অপেক্ষার পর উদ্ধোধন হল বিদ‍্যাধরী নদীর উপর বোয়ালঘাটা সেতুর। আর এই সেতু উদ্বোধনের পরই সুন্দরবন সহ দুই চব্বিশ পরগনাকে যোগাযোগের দিক থেকে আরো কাছাকাছি নিয়ে আসলো।

  • Share this:

    #উত্তর ২৪ পরগনা: দীর্ঘ অপেক্ষার পর উদ্ধোধন হল বিদ‍্যাধরী নদীর উপর বোয়ালঘাটা সেতুর। আর এই সেতু উদ্বোধনের পরই সুন্দরবন সহ দুই চব্বিশ পরগনাকে যোগাযোগের দিক থেকে আরো কাছাকাছি নিয়ে আসলো। বিদ্যাধরী নদীর উপর এই সেতুর উদ্বোধন আসানসোল থেকে ভার্চুয়ালি করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে এদিন এই বোয়ালঘাটা সেতুর উদ্বোধন উপলক্ষে একটি অনুষ্ঠানেরও আয়োজন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গ সরকারের ভারপ্রাপ্ত খাদ্যমন্ত্রী, বনমন্ত্রী সহ সুন্দরবন উন্নয়ন মন্ত্রী ও অন্যান্য আধিকারিকেরা। এলাকার মানুষের দীর্ঘদিনের দাবি ছিল এই সেতু। ফলে উপকৃত হবেন বসিরহাট মহকুমার কয়েক লক্ষ মানুষের পাশাপাশি সুন্দরবন ও দক্ষিণ ২৪ পরগনার প্রত্যন্ত এলাকার মানুষেরাও। প্রশাসনিক সূত্রে খবর, বোয়ালঘাটা সেতু তৈরী করতে খরচ হয়েছে প্রায় পাঁচ কোটি ২৮ লক্ষ টাকা।

    সেতুটি সাড়ে আট মিটার চওড়া এবং ১০৬.২ মিটার লম্বা। হাড়োয়া, মিনাখা, সন্দেশখালি, হিঙ্গলগঞ্জ সহ বিভিন্ন ব্লকের মানুষদের উত্তর ২৪ পরগনা জেলা সদর বারাসাতে আসতে গেলে প্রায় ৫০ কিলোমিটার ঘুরে আসতে হতো। এই বোয়ালঘাটা সেতু উদ্বোধনের পর তারা মাত্র কুড়ি বাইশ কিলোমিটারের মধ্যেই জেলা সদরে চলে আসতে পারবে। ফলে ব্রিজ চালু হয়ে যাওয়ায় অত্যন্ত খুশি এলাকার সাধারণ মানুষজন।

    আরও পড়ুনঃ রথযাত্রার বাজারে বিক্রি কম, হতাশ জেলার ব্যবসায়ীরা

    স্থানীয় এক তৃণমূল নেতার কথায়, ক্ষমতায় আসার আগে দলীয় কর্মীদের নিয়ে যেদিন মমতা বন্দ্যোপাধ্যায় শাসনে এসেছিলেন, সেই দিন এই এলাকার দোদন্ডপ্রতাপ নেতা মজিদ মাষ্টারের নির্দেশে এলাকার সমস্ত টিউবওয়েলের মাথা খুলে রাখা হয়েছিল যাতে মমতা ব্যানার্জী আর তার কর্মীরা জল খেতে না পারেন। সেইদিন থেকেই দলনেত্রীর তীক্ষ দৃষ্টি ছিল এই এলাকার উপর। মুখ্যমন্ত্রী হওয়ার পর মমতা বন্দোপাধ্যায় প্রথম সভা করেছিলেন এই শাসনেই।

    আরও পড়ুনঃ ফের হু-হু করে বাড়তে শুরু করেছে করোনা আক্রান্তের সংখ্যা! কলকাতার পরেই এই জেলা! বাড়ছে আতঙ্ক!

    এলাকার মানুষের নিরাপত্তার ব্যবস্থা আরও মজবুত করতে নতুন করে শাসন থানা করে দিয়েছেন তিনিই। এলাকা আজ উন্নয়ন দিয়ে ভরিয়ে দিয়েছেন। সেই সময়ের অশান্তির শাসন মমতার হাত ধরে আজ শান্তি ও উন্নয়নের শাসনে পরিনত হয়েছে বলেও জানান। বোয়ালঘাটা ব্রিজ চালু হওয়ায় মুখ্যমন্ত্রী কে বিশেষ ধন্যবাদ জানাতেও ভোলেননি এলাকার মহিলা থেকে স্থানীয় বাসিন্দারা সকলেই।

    Rudra Narayan Roy
    First published:

    Tags: North 24 Parganas, Sundarbans

    পরবর্তী খবর