হোম /খবর /দক্ষিণবঙ্গ /
হাউস থিয়েটার অমল আলোয় বসে ভিন রাজ্যের নাটক দেখার সুযোগ নাট্য প্রেমীদের

North 24 Parganas News: হাউস থিয়েটার অমল আলোয় বসে ভিন রাজ্যের নাটক দেখার সুযোগ নাট্যপ্রেমীদের

গান্ধারী

গান্ধারী

Watching plays in winter: হাউস থিয়েটার অমল আলোয় বসে ভিন রাজ্যের নাটক দেখার সুযোগ নাট্যপ্রেমীদের

  • Share this:

রুদ্র নারায়ণ রায়, উত্তর ২৪ পরগনা: অশোকনগরে শীতের মরশুম শুরু হতেই নাটক উপভোগ করার অভিনব উদ্যোগ নেওয়া হয়েছে নাট্যমুখের তরফ থেকে। লকডাউনের সময়  নাট্যশিল্পকে বাঁচিয়ে রাখতে তৈরি করা হয়েছিল 'অমল আলো'। সেই হাউস থিয়েটার বর্তমানে বাংলা নাট্যজগতে এক বিশেষ জায়গা করে নিয়েছে বলে মনে করছেন নাট্যপ্রেমীরা। দূর দূরান্ত থেকে বিভিন্ন নাটকের দল এই মঞ্চে তাদের নাটক মঞ্চস্থ করতে আসেন। ইতিমধ্যেই স্বনামধন্য শিল্পীরাও এই অমল আলো হাউস থিয়েটারে অভিনয় করে গিয়েছেন বলেই নাট্য সংস্থার তরফ থেকে জানা যায়।

ব্রাত্য বসু, দেবশঙ্কর হালদার, সুপ্রিয় দত্ত, রূপম ইসলাম, জয়তী বসু-সহ বহু গুণী শিল্পীরা তাদের শিল্প সৃষ্টির নিদর্শন রেখে গেছেন এই হাউস থিয়েটারে। ইতিমধ্যেই এই নাট্যচর্চা কেন্দ্রে প্রায় আড়াইশো নাটক প্রদর্শিত হয়েছে, আর তা উপভোগ করেছেন অগণিত নাট্যপ্রেমী মানুষ। যা ইতিমধ্যেই জেলার মধ্যে রেকর্ড সৃষ্টি করেছে বলেই সংস্থার তরফ থেকে দাবি করা হয়েছে।

আরও পড়ুন : স্বামীর পরিবারে নির্যাতিত স্ত্রী, দুর্গাপুরে একসঙ্গে ‘আত্মঘাতী’ দম্পতি

শুধু রাজ্যেই নয় , পাশাপাশি অন্যান্য রাজ্যেও শিল্পীদের মধ্যে এক বিশেষ জায়গা করে নিচ্ছে জেলার এই নাট্যশালা। ইতিমধ্যেই ভিন রাজ্য থেকে আসা বিভিন্ন নাট্যদল এই মঞ্চে তাদের নাটক উপস্থাপনা করেছেন।এদিন সত্যব্রত রাউত পরিচালিত নাটক অনুষ্ঠিত হয় এই অমল আলোর হাউস থিয়েটারে। নাটকটি দেখতে দর্শকের মঞ্চে তখন ভারতখ্যাত নির্দেশক বাপি বোস, ছিলেন ওড়িশার নাট্যচেতনার বিখ্যাত নাট্যনির্দেশক সুবোধ পট্টনায়েক-সহ অন্যান্য বিশিষ্ট নাট্য ব্যক্তিত্বসহ ও সাধারণ নাট্যপ্রেমী দর্শক।

আরও পড়ুন :  পায়রার খাঁচায় বিষধর চন্দ্রবোড়া! চাঞ্চল্য রাজারহাটের লাউহাটিতে

গান্ধারীর ভূমিকায় সঙ্গীতা চক্রবর্তীর অভিনয় বিশেষ নজর কেড়েছে নাট্যপ্রেমীদের। বিশিষ্ট নাট্যব্যক্তিত্ব ও কর্মকর্তা অভি চক্রবর্তী জানান, ‘‘ দর্শকরা এখানে নাটক দেখতে এসে শুধু নাটকই নন পাশাপাশি নানা খাবার-সহ বিভিন্ন ধরনের নাট্যচর্চার বইয়েরও সন্ধান পাবেন। রাজ্যের পাশাপাশি দেশের নাট্য চর্চায় বিশেষ একটি নিদর্শন রাখার লক্ষ্যে এগিয়ে চলছে এই সংস্থা বলেই জানানো হয়। তাই রাজ্যের পাশাপাশি ভিন রাজ্যের নাট্যচর্চার রস নিতে আপনারাও আসতে পারেন এই অমল আলোর হাউস থিয়েটারে। ’’

Published by:Arpita Roy Chowdhury
First published:

Tags: Ashoknagar, Drama