হোম /খবর /দক্ষিণবঙ্গ /
ঐতিহ্যবাহী গোবরডাঙ্গা পৌরসভার সার্ধশত বর্ষ, শহরের ইতিহাস নিয়ে গ্রন্থ

North 24 Parganas News: ঐতিহ্যবাহী গোবরডাঙ্গা পৌরসভার সার্ধশত বর্ষ, শহরের ইতিহাস নিয়ে গ্রন্থ, বিশেষ পরিষেবা বয়স্কদের জন্য

গোবরডাঙ্গা পৌরসভা

গোবরডাঙ্গা পৌরসভা

ঐতিহ্যবাহী গোবরডাঙ্গা পৌরসভার সার্ধশত বর্ষ, শহরের ইতিহাস নিয়ে গ্রন্থ, বিশেষ পরিষেবা বয়স্কদের জন্য

  • Local18
  • Last Updated :
  • Share this:

#উত্তর ২৪ পরগনা: দেড়শ বছর অতিক্রান্ত জেলার ঐতিহ্যবাহী গোবরডাঙ্গা পৌরসভার। সার্ধশত বর্ষ উপলক্ষ্যে প্রকাশিত হল গোবরডাঙ্গাকে নিয়ে ঐতিহাসিক গ্রন্থ৷ পাশাপাশি বয়স্ক নাগরিকদের জন্য বিশেষ পরিষেবা চালুর সিদ্ধান্ত নেওয়া হয়েছে পৌরসভার পক্ষ থেকে।

আরও পড়ুন South24Parganas News : স্কুল কোথায়? রান্নাঘরের বারান্দাতে চলছে পড়াশুনার পাঠ!

প্রসঙ্গত, গোবরডাঙ্গা পৌরসভার বয়স গত এক বছর আগেই দেড়শ বছর পূর্ণ হয়েছে৷ কিন্তু করোনার কারণে কোনও রকম অনুষ্ঠান করা যায়নি। তাই এবছর নানা অনুষ্ঠানের মধ্যে দিয়ে তা উদযাপন করা হচ্ছে। ঐতিহাসিক গোবরডাঙ্গা শহরের নানা জায়গায় ছড়িয়ে রয়েছে বহু পুরনো ইতিহাস, প্রাচীন এই শহরে বহুগুণী ব্যক্তিদেরও নানা কৃতিত্বের সাক্ষী থেকেছে।

গোবরডাঙা পৌরসভার প্রাক্তন পৌর প্রধান সুভাষ দত্তের সময় কাল থেকে উদ্দ্যোগ নেওয়া হয় এই গোবরডাঙ্গার ইতিবৃত্ত নিয়ে গ্রন্থ প্রকাশের। অবশেষে, বর্তমান পৌর প্রধান শংকর দত্তের তৎপরতার ও বিভিন্ন মানুষের সহযোগিতায় এই গ্রন্থ প্রকাশ করা হল এদিন। গ্রন্থ প্রকাশের পাশাপাশি বিশেষভাবে সক্ষমদের উদ্দেশ্যে সমাজে সচেতনতামূলক এক চলচিত্র দেখানোরও আয়জন করা হয়। গোবরডাঙা পৌর টাউন হলে এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গোবরডাঙা পৌরসভার প্রাক্তন পৌর প্রধান সুভাষ দত্ত, বর্তমান পৌর প্রধান শংকর দত্ত সহ সকল কাউন্সিলররা সহ বিশিষ্ট মানুষেরা।

আরও পড়ুন Malda News: এবার এক ফোনেই মিলবে মানসিক রোগের চিকিৎসা! রইল হেল্পলাইন নম্বর

চেয়ারম্যান শঙ্কর দত্ত বলেন, গোবরডাঙ্গা পৌরসভা এলাকায় যে সমস্ত বয়স্ক নাগরিক আছেন তাদের সুবিধার জন্য এক বিশেষ পরিষেবা চালু করার উদ্যোগ গ্রহণ করা হয়েছে। একটি বিশেষ টিম গঠন করা হচ্ছে, যারা ২৪ ঘণ্টা সার্ভিস দেবেন। ঐতিহ্যবাহী গোবরডাঙ্গা পুরসভার ঐতিহ্য ধরে রেখে উন্নয়নকে এগিয়ে নিয়ে যাওয়া হবে বলেও জানান পৌরপ্রধান।

রুদ্র নারায়ণ রায়

Published by:Pooja Basu
First published:

Tags: North 24 Parganas news, South bengal news