Football World Cup 2018

গড়িয়া-বিমানবন্দর মেট্রো প্রকল্পে ফের সমস্যা, ২০১৯ সালে কাজ শেষ হওয়া নিয়ে সংশয়

Elina Datta | News18 Bangla
Updated:Nov 05, 2017 06:55 PM IST
গড়িয়া-বিমানবন্দর মেট্রো প্রকল্পে ফের সমস্যা, ২০১৯ সালে কাজ শেষ হওয়া নিয়ে সংশয়
Elina Datta | News18 Bangla
Updated:Nov 05, 2017 06:55 PM IST

 #কলকাতা: গড়িয়া-বিমানবন্দর মেট্রো প্রকল্পে ফের সমস্যা। বিমানবন্দর এলাকায় কাজ করা নিয়ে তৈরি হল নয়া সমস্যা। ভিআইপি রোড থেকে বিমানবন্দর এলাকায় মেট্রো প্রবেশ করবে মাটির তলায়। বিমানবন্দর কর্তৃপক্ষের আশঙ্কা ওই এলাকায় মাটির নীচে কাজ হলে ক্ষতি হবে বিমানবন্দরের কেবল-এর। এয়ার ট্রাফিক কন্ট্রোলের সাথে পাইলটের যে কথাবার্তা হয় তার জন্য প্রয়োজনীয় কেবল রয়েছে এখানে। ফলে ২০১৯ সালের শুরুতে মেট্রোর কাজ শেষ হওয়া নিয়ে সংশয়।

রেলমন্ত্রী থাকাকালীন মমতা বন্দোপাধ্যায় শিলান্যাস করেছিলেন গড়িয়া থেকে বিমানবন্দর পর্যন্ত মেট্রো প্রকল্পের। ৩২ কিলোমিটার এই দীর্ঘ মেট্রো প্রকল্পের নয়া নকশা অনুযায়ী, গড়িয়া থেকে ইস্টার্ন মেট্রোপলিট্যান বাইপাস ধরে নিউটাউন হয়ে কৈখালি পর্যন্ত মেট্রো যাবে মাটির উপর দিয়ে ৷ তারপর কৈখালি থেকে ভি আই পি রোড ধরে এগোনোর পরে মাটির নীচে ঢুকে যাবে মেট্রোর টানেল। এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়ার কমপ্লেক্সের বিপরীত দিক থেকে মেট্রো মাটির নীচে প্রবেশ করবে।

প্রকল্প রূপায়নের দায়িত্বে রয়েছে রেলওয়ে বিকাশ নিগম লিমিটেড। ইতিমধ্যেই বিমানবন্দর কর্তৃপক্ষ তাদের গোটা বিষয়টি জানিয়েছে। নজরে আনা হয়েছে ভারতীয় রেল বোর্ডেরও। সূত্রের খবর, ইতিমধ্যেই খড়গপুর আইআইটি ও যাদবপুর বিশ্ববিদ্যালয়ের টেলিকমিউনেকশন বিভাগের সাথে সমস্যার আশু সমাধান চেয়ে সাহায্য চাওয়া হয়েছে। আপাতত ভিআইপি রোড পর্যন্ত দ্রুত কাজ শেষ করতে চায় রেল কর্তৃপক্ষ।

First published: 06:54:07 PM Nov 05, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर