Home /News /national /
অভিযোগ, ইউটিউব-এ রয়েছে 'মোমো সুইসাইড চ্যালেঞ্জ'-এর ‘ইনস্ট্রাকশন’ ভিডিও !

অভিযোগ, ইউটিউব-এ রয়েছে 'মোমো সুইসাইড চ্যালেঞ্জ'-এর ‘ইনস্ট্রাকশন’ ভিডিও !

Momo Challenge

Momo Challenge

  • Share this:

    #নয়াদিল্লি: ব্লু হোয়েল চ্যালেঞ্জের আতঙ্ক কাটতে না কাটতেই ইন্টারনেটে হানা দিল মোমো সুইসাইড চ্যালেঞ্জ! এই মারণ খেলাও অনেকটা ব্লু হোয়েল-এর মতোই। কয়েকদিনের মধ্যেই ছেয়ে গিয়েছে গোটা বিশ্বে।

    অজানা কোনও সূত্র থেকে আসছে একের পরে এক ‘টাস্ক’ সম্পূর্ণ করার অর্ডার যা ধীরে ধীরে অংশগ্রহণকারিকে আত্মহত্যার পথে টেনে নিয়ে যাচ্ছে । ভারত-সহ বিভিন্ন দেশে পুলিশ তৎপর হয়ে উঠেছে । জারি হয়েছে সতর্কবার্তা। কিন্তু তা সত্ত্বেও কমবয়সিদের মধ্যে এই খেলা ও তার সূত্র ধরে আত্মহননের ঘটনা ঘটেই চলেছে।

    ইতিমধ্যেই আর্জেন্টিনার বুয়েনোস এয়ারেস-এ এক ১২ বছর বয়সি মেয়ে মোমো সুইসাইড চ্যালেঞ্জ-এ প্রাণ হারিয়েছে । জানা গিয়েছে, তাকে আত্মহত্যার জন্য ব্ল্যাকমেল করা হচ্ছিল। এই পরিস্থিতিতে কী করে মোমো-র নির্দেশিকা ইউটিউব-এ আপলোড হল, তাই নিয়ে মাথা ঘামাচ্ছেন বিশেষজ্ঞরা।

    কোথা থেকে আসছে এই সব কম্যান্ড? পুলিশ প্রশাসন ও ইন্টারনেট বিশেষজ্ঞদের কপালে চিন্তার ভাঁজ! আন্তর্জাতিক সংবাদমাধ্যম ‘দ্য টেলিগ্রাফ’-এর এক প্রতিবেদন থেকে জানা যাচ্ছে, প্রকাশ্যেই রয়েছে মোমো সুইসাইট চ্যালেঞ্জ গেম-এর নির্দেশিকা। প্রতিবেদনের বক্তব্য— জনপ্রিয় সোশ্যাল মিডিয়া ইউটিউবে-এই রয়েছে বেশ কয়েকটি এই রকম ‘ইনস্ট্রাকশন’ ভিডিও। এমনকী, এই সব ইনস্ট্রাকশন ভিডিও-য় দেওয়া রয়েছে রহস্যময় সব কন্ট্যক্ট নম্বরও। কিন্তু কী করে মোমো-র নির্দেশিকা ইউটিউব-এ আপলোড হল, তাই নিয়ে মাথা ঘামাচ্ছেন বিশেষজ্ঞরা।

    First published:

    Tags: 'Momo suicide challenge', Accused of promoting, Phone number, Terrifying, Videos, Youtube

    পরবর্তী খবর