তিন তালাকের শিকার মুসলিম মহিলাদের বছরে ৬ হাজার টাকা দেবেন যোগী সরকার !

তিন তালাকের শিকার মুসলিম মহিলাদের বছরে ৬ হাজার টাকা দেবেন যোগী সরকার !
photo source collected

ইউপিতে বহু মহিলা রয়েছেন যারা তিন তালাকের শিকার।

  • Share this:

    #উত্তরপ্রদেশ: মনীষা বাল্মিকীর গণধর্ষণের আগুন এখনও নেভেনি। উত্তরপ্রদেশের দলিত মহিলাদের ওপরের অত্যাচারের ঘটনা বেড়েই চলেছে। তার মধ্যে মনীষার ঘটনায় গোটা দেশ উত্তপ্ত। এই অবস্থায় অনেকেই যোগী আদিত্যনাথের কাছে জবাব চেয়েছেন। এরপর সঠিক বিচারের কথাও বলেছেন যোগী। তার মধ্যেই এবার উত্তর প্রদেশের মুসলিম মহিলাদের জন্য বড় ঘোষণা যোগীর।

    ইউপিতে বহু মুসলিম মহিলা রয়েছেন যারা তিন তালাক অত্যাচারের শিকার। কেন্দ্রীয় সরকার তিন তালাকের জন্য আইন করার পর, ইউপি সরকার এক সংকল্প নিয়েছিলেন। ২০১৯ সালের ২৫ ডিসেম্বর একটি প্রেস কনফারেন্সে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ তিন তালাকের শিকার যে সমস্ত মহিলা তাঁদের মাসে ৬ হাজার টাকা দেওয়ার কথা বলেছিলেন। সেই মতো এবার এগোচ্ছে কাজ। মাসে ৫০০ মানে বছরে ৬০০০ টাকা পাবেন ওই মহিলারা।

    এই সুবিধা পাওয়ার জন্য কোনও আলাদা নিয়ম নেই। যে মহিলাই তালাক নামক অত্যাচারের শিকার হয়েছেন, তাঁকেই দেওয়া হবে। এই কল্যাণকারী যোজনায় উপকৃত হবেন মহিলারা।


    তবে প্রতি বছর যে সমস্ত মহিলা তালাকের শিকার হন, তাঁরা সকলে আইনি পথে হাঁটেন না। অনেকেই পুলিশে অভিযোগ জানান না। সে ক্ষেত্রে সব মহিলাদের খুঁজে বের করা একটু সময় সাপেক্ষ। আপাতত যে মহিলারা পুলিশে তিন তালাক অভিযোগ জানিয়েছেন। এবং যাদের কোর্টে কেস চলছে তাঁদেরকে দিয়ে শুরু করা হচ্ছে। এই সংখ্যাটা দাঁড়িয়েছে ৭ হাজার। বাকি নির্যাতনের যারা শিকার তাঁদেরকেও খুঁজে বার করে আনা হবে এই যোজনার আওতায়।

    Published by:Piya Banerjee
    First published:

    লেটেস্ট খবর