Home /News /national /
একলা মেয়ের প্রবেশ নিষেধ দিল্লির জামা মসজিদে, পাল্টা নোটিস মহিলা কমিশনের

একলা মেয়ের প্রবেশ নিষেধ দিল্লির জামা মসজিদে, পাল্টা নোটিস মহিলা কমিশনের

দিনক্ষণ উল্লেখ না থাকা সেই নোটিসে লেখা ছিল, "জামা মসজিদে মহিলাদের একলা প্রবেশ করা মানা।" এই নোটিস ঘিরেই শুরু হয় বিতর্ক

  • Last Updated :
  • Share this:

#নয়াদিল্লি: একলা মেয়ের প্রবেশ নিষেধ দিল্লির জামা মসজিদে। মসজিদ কর্তৃপক্ষের এমন নোটিস ঘিরে জল গড়াল দিল্লির মহিলা কমিশন পর্যন্ত। সরাসরি সংশ্লিষ্ট মসজিদের ইমামকে নোটিস পাঠালেন দিল্লির মহিলা কমিশনের চেয়ারপার্সন স্বাতী মালিওয়াল।

দিন কয়েক আগের কথা। দিল্লির জামা মসজিদের ৩টি মূল গেটে হঠা‍ৎই চোখে পড়ে মসজিদ কর্তৃপক্ষের একটি নোটিস। দিনক্ষণ উল্লেখ না থাকা সেই নোটিসে লেখা ছিল, "জামা মসজিদে মহিলাদের একলা প্রবেশ করা মানা।" এই নোটিস ঘিরেই শুরু হয় বিতর্ক।

দিল্লি মহিলা কমিশনের চেয়ারপার্সন স্বাতী মালিওয়াল টুইটে লেখেন, 'জামা মসজিদে মহিলাদের প্রবেশ নিয়ে যে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, তা কখনওই মেনে নেওয়া যায় না। একজন পুরুষের যেমন উপাসনার অধিকার আছে, একজন নারীরও রয়েছে। আমি জামা মসজিদের ইমামের কাছে নোটিস পাঠাচ্ছি। মহিলাদের প্রবেশের উপরে এই ভাবে নিষেধাজ্ঞা চাপানো যায় না।'

আরও পড়ুন: অরণ্যের অধিকার 'ওদেরই', আদিবাসী উন্নয়নে বিধানসভায় বিরাট ঘোষণা মমতার!

আরও পড়ুন: বাংলা থেকে ছুটবে পাঁচ-পাঁচটি বন্দে ভারত এক্সপ্রেস! বিখ্যাত এই ট্রেন যাবে কোথায় কোথায়? দেখে নিন রুট!

মহিলা কমিশনের চেয়ারপার্সনের এই টুইটের পরেই অবশ্য তড়িঘড়ি মসজিদ কর্তৃপক্ষের তরফে জানানো হয়, উপাসনার জন্য মসজিদে আসা মহিলাদের উপরে কোনও নিষেধাজ্ঞা নেই। সমস্যা অন্য জায়গায়।

কী সেই সমস্যা? জামা মসজিদের পাবলিক রিলেশন অফিসার সাবিবুল্লাহ খান জানান, মহিলাদের বিরুদ্ধে কোনও নিষেধাজ্ঞা জারি করা হয়নি। তবে অনেক কম বয়সি মেয়েই ছেলেদের দেখা করার জন্য, কিংবা টিকটিক ভিডিও শ্যুট করার জন্য জামা মসজিদে আসেন। তাঁদের জন্যই মূলত ওই নিষেধাজ্ঞার নির্দেশ।

Published by:Satabdi Adhikary
First published: