দেশ

corona virus btn
corona virus btn
Loading

প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী স্বামী চিন্ময়ানন্দের বিরুদ্ধে আনা ধর্ষণের অভিযোগ তুলে নিলেন আইন পড়ুয়া তরুণী

প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী স্বামী চিন্ময়ানন্দের বিরুদ্ধে আনা ধর্ষণের অভিযোগ তুলে নিলেন আইন পড়ুয়া তরুণী

গতবছর ধর্ষণের অভিযোগে গ্রেফতার হন বিজেপি নেতা তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী স্বামী চিন্ময়ানন্দ

  • Share this:

#নয়াদিল্লি:  গতবছর ধর্ষণের অভিযোগে গ্রেফতার হন বিজেপি নেতা তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী স্বামী চিন্ময়ানন্দ। আইনের পড়ুয়া, উত্তরপ্রদেশের ২৩ বছরের তরুণী চিন্ময়ানন্দের বিরুদ্ধে ধর্ষণ ও শারীরিক নির্জাতনের অভিযোগ আনেন। এই ঘটনার পর ১ বছর কেটে গিয়েছে! ১৩ অক্টোবর  অভিযোগকারিনি লখনৌ আদালতে চিন্ময়ানন্দের বিরুদ্ধে আনা সমস্ত অভিযোগ তুলে নিলেন।

গতবছর ২৩ অগাস্ট ফেসবুকে একটি ভিডিও পোস্ট করে তরুণী দাবি করেন, চিন্ময়ানন্দ তাঁকে যৌন নির্যাতন করেছে। পরের দিন থেকে তাঁর খোঁজ না মেলায় ওই তরুণীর পরিবার পুলিশের দ্বারস্থ হয়। এর পর রাজস্থানের জয়পুর থেকে খোঁজ মেলে তরুণীর। সে সময় তাঁকে আদালতে হাজির করানো হয়। তিনি দাবি করেন, চিন্ময়ানন্দের ভয়েই তিনি বন্ধুদের সঙ্গে পালিয়ে বেড়াচ্ছিলেন। গতবছর ২৩ সেপ্টেম্বর গ্রেফতার করা হয় চিন্ময়ানন্দকে। উত্তরপ্রদেশের সহারনপুরের আশ্রম থেকে তাঁকে গ্রেফতার করেন বিশেষ তদন্তকারী দল (সিট)-এর আধিকারিকেরা।

শাহজাহানপুরের আইনের পড়ুয়া ওই তরুণী প্রথমে চিন্ময়ানন্দের বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগ আনেন। পরে তিনি দাবি করেন, বিজেপি নেতা তাঁকে ধর্ষণ করেছেন। চিন্ময়ানন্দের বিরুদ্ধে প্রমাণ স্বরূপ মোট ৪৩টি ভিডিও পেন ড্রাইভে করে তদন্তকারীদের কাছে জমা দিয়েছেন ওই তরুণী। পাশাপাশি, তরুণীকে সঙ্গে নিয়ে তাঁর কলেজের হোস্টেল-সহ চিন্ময়ানন্দের বেডরুমে গিয়েও তথ্যপ্রমাণ সংগ্রহ করেন তদন্তকারীরা।

Published by: Rukmini Mazumder
First published: October 14, 2020, 12:32 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर