corona virus btn
corona virus btn
Loading

সম্প্রীতির দেশ! বোরখা পরে এই মহিলা রোজ স্যানিটাইজ করছেন মন্দির, মসজিদ, গুরুদ্বার

সম্প্রীতির দেশ! বোরখা পরে এই মহিলা রোজ স্যানিটাইজ করছেন মন্দির, মসজিদ, গুরুদ্বার
প্রতীকী ছবি, Credit: Reuters

শুধু ধর্মস্থান স্যানিটাইজ করাই নয় উত্তর পূর্ব দিল্লিতে ফেব্রুয়ারির হিংসায় যাঁরা ক্ষতিগ্রস্থ হয়েছিলেন, তাঁদের পাশেও দাঁড়িয়েছেন তিনি।

  • Share this:

#নয়া দিল্লি: সাম্প্রদায়িক সম্প্রীতির এক অনন্য নজির নয়া দিল্লিতে। করোনা যুদ্ধে ধর্মের বেড়া এড়িয়ে এক নজির তৈরি করেছেন উত্তর দিল্লির বাসিন্দা ইমরানা সৈফি। তিনি একা হাতে বোরখা পরেই পরিস্কার করেছেন মন্দির, মসজিদ, গির্জা, গুরুদ্বার। রোগের মধ্যেই তিনি রোজ বেরিয়েছেন স্যানিটাইজারের ছোট্ট ট্যাঙ্ক নিয়ে। স্যানিটাইজ করেছেন একের পর এক ধর্মস্থান।

সৈফি, দুই সন্তানের মা। তাও নিজে উদ্যোগ নিয়ে তৈরি করেছেন করোনা যোদ্ধাদের একটি দল। রমজানের উপোষের মাঝেই নিজের কর্তব্যে অবিচল ছিলেন তিনি। প্রতিদিন, দিল্লির নেহরু নগরে তৈরি নব দূর্গা মন্দিরের মতো অসংখ্য স্থান স্যানিটাইজ করেছেন দল নিয়ে।

সংবাদ মাধ্যমকে তিনি জানিয়েছেন, কাজ করতে গিয়ে কোনওরকম কোনও সমস্যার মুখ তিনি পড়েননি। মন্দির কর্তৃপক্ষ বা সাধারণ মানুষ, কেউ বাধা দেয়নি তাঁর কাছে। স্থানীয় প্রশাসনের কাছ থেকে স্যানিটাইজার ট্যাঙ্ক চেয়ে নিয়ে তিনি কাজ করে গিয়েছেন। সাহায্য করতে এগিয়ে এসেছেন অনেকে।

শুধু ধর্মস্থান স্যানিটাইজ করাই নয় উত্তর পূর্ব দিল্লিতে ফেব্রুয়ারির হিংসায় যাঁরা ক্ষতিগ্রস্থ হয়েছিলেন, তাঁদের পাশেও দাঁড়িয়েছেন তিনি। সাহায্য করেছেন প্রতিনিয়ত।

Published by: Uddalak Bhattacharya
First published: May 8, 2020, 5:44 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर