Home /News /national /
নগ্ন হয়ে রাস্তায় সাইকেল চালাচ্ছেন তরুণী, কারণ জানলে অবাক হবেন

নগ্ন হয়ে রাস্তায় সাইকেল চালাচ্ছেন তরুণী, কারণ জানলে অবাক হবেন

কনকনে ঠাণ্ডা, তাপমাত্রা প্রায় ৬ ডিগ্রি সেলসিয়াস, তারমধ্যেই প্রায় নগ্ন হয়ে রাস্তায় সাইকেল চালিয়ে ঘুরে বেড়াচ্ছেন এক তরুণী

  • Last Updated :
  • Share this:

#লন্ডন: শুক্রবার লন্ডনের রাস্তায় যে দৃশ্য দেখল পথচারীরা, তাতে চোখ কপালে ওঠা স্বাভাবিক! কনকনে ঠাণ্ডা, তাপমাত্রা প্রায় ৬ ডিগ্রি সেলসিয়াস, তারমধ্যেই প্রায় নগ্ন হয়ে রাস্তায় সাইকেল চালিয়ে ঘুরে বেড়াচ্ছেন এক তরুণী ! সারা শরীর অনাবৃত, শুধুমাত্র যৌনাঙ্গ ঢাকা, স্তনে গ্লিটার পেইন্টিং করা। বছর ২৫-এর কেরি বার্নেস-কে দূর থেকে দেখে সম্পূর্ণ নগ্নই মনে হবে। এহেন দৃশ্য দেখে কেউ বা হাসছেন, কেউ ঠাট্টা- বিদ্রুপ করছেন, কেউ বা মুখর হয়েছেন সমালোচনায়! কিন্তু সেসবে বিন্দুমাত্র ভ্রুক্ষেপ নেই মহিলার, দিব্য হাসিমুখে সাইকেল চালিয়ে পেরিয়ে যাচ্ছেন লন্ডনের কোভেন্ট গারডেন, টাওয়ার ব্রিজ, বাকিংহাম প্যালেস। পথচারীদের আবদারে পোজ দিচ্ছেন ক্যামেরার সামনেও।

কিন্তু কেন এমনটা করছেন ব্রিটিশ তরুণী? কারণ জানলে শ্রদ্ধায় মন ভরে উঠবে। মানসিক রোগীদের জন্য ফান্ড জোগাড় করতেই তাঁর এহেন প্রয়াস। করোনাকালে মানসিক অবসাদ মারাত্মক আকার নিয়েছে। দীর্ঘ লকডাউন ইন্ধনের কাজ করেছে। মানসিক অবসাদ যে কতটা ভয়ানক হতে পারে, তা কেরি জানে। ২০১১ সালে তাঁর বোন ডিপ্রেশনের কারণে ২০ বছর বয়সে আত্মহত্যা করেন। লকডাউনের সময়েও কেরির খুন কাচের এক মানুষ ৩ বার আত্মহত্যার চেষ্টা করেন। কাজেই অবসাদের শিকার হওয়া মানুষদের পাশে দাঁড়াতেই ২৯ নভেম্বর দুই সপ্তাহের এই সফর শুরু করেছেন কেরি ।

‘কেরি সাইকেলস ন্যুড’ হ্যাশট্যাগ দিয়ে সফরের নানা ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার হয়েছে। এর মাধ্যমে ৭০০০ ব্রিটিশ পাউন্ড অর্থাৎ ভারতীয় মুদ্রায় প্রায় ৭ লক্ষ টাকা জোগাড় করার লক্ষ্য ছিল কেরির,  ইতিমধ্যেই তিনি সেই লক্ষ্য পূরণ করে ফেলেছেন। এখনও পর্যন্ত ৯০০০ ব্রিটিশ পাউন্ড অর্থাৎ ভারতীয় মুদ্রায় প্রায় ৯ লক্ষ টাকা জোগাড় করেছেন তিনি। পুরো টাকাটাই তিনি ‘মাইন্ড’ নামের একটি স্বেচ্ছাসেবী সংস্থাকে দান করবেন। কেরির এই উদ্যোগকে কুর্নিশ জানিয়েছেন সারা বিশ্বের মানুষ।

Published by:Rukmini Mazumder
First published:

Tags: London