মহিলা দিবসেই বিশ্বকাপের ফাইনাল, ফোকাসড টিম ইন্ডিয়া

মহিলা দিবসেই বিশ্বকাপের ফাইনাল, ফোকাসড টিম ইন্ডিয়া

সেমিফাইনাল বিতর্ক নিয়ে যখন কথার কচকচি চলছে তখন ভারতীয় মেয়েদের ফোকাসে শুধুই ফাইনাল

  • Share this:

#মেলবোর্ন: এই প্রথম মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ভারত। সিডনিতে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম সেমিফাইনাল ভেস্তে গেল বৃষ্টিতে। গ্রুপে সব ম্যাচ জেতায় ফাইনালে ভারত। আগামী রবিবার আন্তর্জাতিক নারী দিবসে মেলবোর্নে ফাইনালে নামবে হরমনপ্রীত কউরের টিম ইন্ডিয়া।

স্বপ্ন সফল হরমনপ্রীতের। এই প্রথম মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ভারত। বৃহস্পতিবার সিডনিতে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম সেমিফাইনাল বৃষ্টিতে ধুয়ে গেল। কীভাবে ফাইনালে উঠল ভারত ?

গ্রুপের সব ম্যাচে জয়ী ভারত গ্রুপ শীর্ষে। তাই ফাইনালে হরমনপ্রীতের টিম ইন্ডিয়া। সিউনির এই সেমিফাইনাল জন্ম দিল নতুন বিতর্কের। আইসিসি’র বিরুদ্ধে অভিযোগ সিডনিতে বৃষ্টির পূর্বাভাস সত্ত্বেও রাখা হয়নি কোনও রিজার্ভ ডে। এমনকী টি-টোয়েন্টি ম্যাচে কমপক্ষে পাঁচ ওভার খেলার সুযোগ দেওয়া হয়। কিন্তু সেই নিয়মও এই টুর্নামেন্টে নেই।

 অনেকে আবার মনে করাচ্ছেন ছেলেদের বিশ্বকাপ ফাইনালের কথা। গত জুলাইয়ে আইসিসির নিয়মে বেশি সংখ্যক চার মারায় বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়েছিল ইংল্যান্ডের ছেলেরা। সেই আইসিসি’র নিয়মেই মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে গেল ইংল্যান্ড। ভারতীয় দলের ফোকাস অবশ্য আট তারিখের ফাইনাল।

আন্তর্জাতিক নারী দিবসে মেলবোর্নে ফাইনাল। মহিলা দলকে শুভেচ্ছা জানিয়েছেন বিরাট কোহলি। আর ওই দিন পুনম, শেফালি, তানিয়াদের হাতে বিশ্বকাপ দেখতে চান ভারতীয় ক্রিকেটের ফার্স্ট লেডি অনুষ্কা শর্মা।

First published: March 6, 2020, 8:33 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर