corona virus btn
corona virus btn
Loading

প্রধানমন্ত্রীর ৭০তম জন্মদিন, সত্তর হাজার গাছ লাগানো থেকে মাস্ক বিতরণ, দেশজুড়ে চলছে সেবা সপ্তাহ

প্রধানমন্ত্রীর ৭০তম জন্মদিন, সত্তর হাজার গাছ লাগানো থেকে মাস্ক বিতরণ, দেশজুড়ে চলছে সেবা সপ্তাহ
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

দলীয় কর্মীরা ৭০ বছরের জন্মদিনকে রাঙিয়ে তুলতে চান সেবা সপ্তাহ পালন করে। ১৪ সেপ্টেম্বর থেকে ২০ সেপ্টেম্বর চলবে এই সেবা সপ্তাহ।

  • Share this:

#নয়াদিল্লি: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জন্মদিন। ৭০ তম জন্মদিনে প্রতিবারের মতোই দেশ বিদেশের শুভেচ্ছা পাচ্ছন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এদিন প্রথমেই তাঁকে শুভেচ্ছা জানান পার্শ্ববর্তী দেশ নেপালের প্রধানমন্ত্রী কে পি ওলি। তিনি বলেন, সম্পর্কের বুনিয়াদ শক্ত করতে দুই দেশ কথাবার্তা চালাবে। প্রধানমন্ত্রীর জন্মদিনে উজ্জীবীত বিজেপিও। দলীয় কর্মীরা ৭০ বছরের জন্মদিনকে রাঙিয়ে তুলতে চান সেবা সপ্তাহ পালন করে। ১৪ সেপ্টেম্বর থেকে ২০ সেপ্টেম্বর চলবে এই সেবা সপ্তাহ।

দলের জাতীয় ভাইস প্রেসিডেন্ট এবং জম্মু কাশ্মীরের পর্যবেক্ষক অবিনাশ রাই খান্না বলেন, "বিজেপি একটি বড় সিদ্ধান্ত নিয়েছে। আমরা তাঁর স্বাস্থ্যের শ্রীবৃদ্ধি ও দীর্ঘায়ু কামনায় গোটা সপ্তাহ প্রার্থনা করব। যাতে তিনি জাতির জন্য কাজে তাঁর উদ্যম অটুট রাখতে পারেন।" জেপি নাড্ডা জানাচ্ছেন এই সেবা সপ্তাহ উপলক্ষ্যে বেছে নেওয়া হয়েছে ৭০টি জায়গাকে। এই সত্তরটি জায়গায় ফল বিতরণ করা হবে দুঃস্থজনের মধ্যে। স্বচ্ছতার কর্মসূচি চালানো হবে। ৭০জনবিশেষ ক্ষমতাসম্পন্ন মানুষকে প্রয়োজনীতার সাপেক্ষে সরঞ্জাম দেওয়া হবে।

ইতিমধ্যেই বহু বিখ্যাত ব্যক্তিত্ব, দলীয় কর্মী, গ্রাম পঞ্চায়েত প্রধান যোগ দিয়েছেন এই সেবা সপ্তাহ পাল অনুষ্ঠানে। ছোট ছোট ভাগে ভাগ হয়ে এই দলটি বাড়ি বাড়ি গিয়ে মানুষের সমস্যার কথা শুনবে ও সমাধান দেওযার চেষ্টা করবে। অবিনাশ রাই মনে করেন, প্রাক সত্তরে মোদির সবচেয়ে বড় সিদ্ধান্ত ছিল জম্মু কাশ্মীরের বিশেষ মর্যাদা বিলোপ। এই ভাবেই গোটা 'সেবা সপ্তাহ' জুড়ে প্রধানমন্ত্রীর নেতৃত্বে হওয়া ভালো কাজগুলি স্মরণ করাবে বিজেপি। চলবে আত্মনির্ভরতার বয়ান-নির্ভর পুস্তিকা বিলি।

এদিন সকাল থেকেই প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষ্যে নানা বর্ণময় অনুষ্ঠান আয়োজিত হচ্ছে। যদিও সবটাই হচ্ছে কোভিড পরিস্থিতিকে স্মরণে রেখে। মোদির নিজের রাজ্য গুজরাটের সুরতের প্রশাসন ৭০০০০ গাছের চারা বিলি করেছে শহর জুড়ে। তামিলনাড়ুতেও কাল থেকেই উৎসবের মেজাজ। ৭০ কেজি লাড্ডু তৈরি করা হয়েছে শিভন কামাচি আম্মান মন্দিরে। এছাড়া দলের তরফে আজ জায়গায় জায়গায় ব্লাড ডোনেশান ক্যাম্প করা হচ্ছে। উদ্যোগ নেওয়া হয়েছে মাস্ক ও স্যানেটাইজার বিলি করার।

Published by: Arka Deb
First published: September 17, 2020, 10:00 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर