corona virus btn
corona virus btn
Loading

পাকিস্তানের মাটিতে দ্বিতীয় সার্জিক্যাল স্ট্রাইক, সর্বদল বৈঠকে কেন্দ্রের পাশে থাকার আশ্বাস সব বিরোধী দলের

পাকিস্তানের মাটিতে দ্বিতীয় সার্জিক্যাল স্ট্রাইক, সর্বদল বৈঠকে কেন্দ্রের পাশে থাকার আশ্বাস সব বিরোধী দলের
Photo Courtesy: ANI
  • Share this:

#নয়াদিল্লি: সীমান্ত পেরিয়ে বিমান হানার পর এবার ঘর গুছানোর পালা। সর্বদল বৈঠকে কেন্দ্রের পাশে থাকার আশ্বাস দিল সব বিরোধী দল। আন্তর্জাতিক ক্ষেত্রে সমর্থন পেতে উদ্যোগী মোদি সরকার। মঙ্গলবারই চিন সফরে রওনা দিয়েছেন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ।

পাকিস্তানের মাটিতে দ্বিতীয় সার্জিক্যাল স্ট্রাইক। পুলওয়ামা হামলার পর বিমানহানায় ভারতের প্রত্যাঘাত। ভোররাতের এই অভিযানের পর দেশের সব বিরোধীরাই কেন্দ্রের পাশে। মঙ্গলবার বিকেলে সর্বদল বৈঠকে, বিমানহানা সংক্রান্ত তথ্য তুলে ধরেন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ। কেন এই অভিযান চালাতে ভারত বাধ্য হয়েছে? তাও ব্যাখ্যা করেন বিদেশমন্ত্রী। এখনই এনিয়ে কেন্দ্রের পাশে থাকার আশ্বাস দেয় কংগ্রেস-সহ সব বিরোধী দল।

ঘরে ঐক্যমত্য তৈরির পাশাপাশি আন্তর্জাতিক ক্ষেত্রেও সমর্থন পেতে ঝাঁপিয়েছে নয়াদিল্লি। চিন-রাশিয়া-ভারত -- ত্রিপাক্ষিক সম্মেলনে যোগ দিচ্ছেন সুষমা। তার আগে চিনের অবস্থান কিছুটা হলেও স্বস্তিতে কেন্দ্র। চিনের বিদেশমন্ত্রকের তরফে জানানো হয়, ভারত ও পাকিস্তান দক্ষিণ পূর্ব এশিয়ার দুই গুরুত্বপূর্ণ শক্তি। উপমহাদেশে স্থিতাবস্থা ও শান্তির জন্য দুই দেশেরই একসঙ্গে কাজ করা উচিত ৷

ইউরোপীয়ান ইউনিয়ন-সহ ২২টি দেশের রাষ্ট্রদূতদের সঙ্গে বৈঠক করেছেন বিদেশসচিব বিজয় গোখলে। মার্কিন প্রশাসনের শীর্ষস্তরেও কথা সেরেছেন বিদেশমন্ত্রী।

First published: February 26, 2019, 10:18 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर