দেশ

corona virus btn
corona virus btn
Loading

সভানেত্রীর পদ থেকে ইস্তফা দিচ্ছেন সনিয়া? তুমুল জল্পনার উত্তরে কী বলছে কংগ্রেস

সভানেত্রীর পদ থেকে ইস্তফা দিচ্ছেন সনিয়া? তুমুল জল্পনার উত্তরে কী বলছে কংগ্রেস
সনিয়া গান্ধি কি কাল সভানেত্রীর পদ থেকে ইস্তফা দিচ্ছেন? জল্পনা চরমে।

সেক্ষেত্রে প্রধান মুখ কে, ফের দায়িত্বে ফিরবেন রাহুল?

  • Share this:

#নয়াদিল্লি: দেশজুড়ে জল্পনা অন্তর্বর্তীকালীন প্রেসিডেন্টের গুরুদায়িত্ব থেকে অব্যহতি চান সনিয়া গান্ধি। সূত্রের খবর, আগামিকাল দলের ওয়ার্কিং কমিটির বৈঠকে এই নিয়ে কথা হতে পারে। সেক্ষেত্রে প্রধান মুখ কে, ফের দায়িত্বে ফিরবেন রাহুল? জল্পনা নিরসন হবে আগামিকাল ওয়ার্কিং কমিটির বৈঠকেই। যদিও নিউজ১৮-এর পক্ষ থেকে যোগাযোগ করা হলে কংগ্রেস নেতা রণদীপ সুরজেওয়ালা এই জল্পনা উড়িয়ে দিয়েছেন।

দলে সুযোগ্য নেতৃত্ব চেয়ে ২৩ জন কংগ্রেস নেতা সনিয়াকে চিঠি লেখার ঘটনা সামনে আসার পরেই, সনিয়ার পদত্যাগ ঘিরে জল্পনা তৈরি হয়েছে।

গত লোকসভা নির্বাচনে কংগ্রেসে ভরাডুবির পরই দায় মাথায় নিয়ে প্রেসিডেন্ট পদ থেকে সরে দাঁড়ান রাহুল গান্ধি। অন্তর্বর্তীকালীন প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করে যেতে থাকেন সনিয়া গান্ধি। ক্রমে তাঁর মেয়াদ শেষ হয়, কিন্তু নতুন মুখ তথা যোগ্য নেতা খুঁজে পায়নি দল। এই বিষয়টিই অসন্তুষ্ট করছে গুলাম নবি আজাদ , পৃথ্বীরাজ চৌহান, আনন্দ শর্মা, মনীষ তিওয়ারি, অরবিন্দ সিংহের মতো নেতাদের। শনিবারই মোট ২৩ জন শীর্ষ নেতা একজন যোগ্য মুখ চেয়ে চিঠি লেখেন সনিয়াকে। একটি সূত্র বলছে, এর পরে নাকি ঘনিষ্ঠমহলে পদত্যাগের কথা জানান সনিয়া। এই জল্পনা সত্যি হলে, ফলে আগামিকালের বৈঠকের মূল আলোচনাটি থাকবে সনিয়ার পদত্যাগ এবং নতুন মুখকে ঘিরেই। খোঁজা হবে যোগ্য উত্তরাধিকারী।

অনেকেই রাহুলের দিকেই চেয়ে আছেন। তাঁকেই নেতার আসনে দেখতে চান তাঁরা আগামী দিনে। কিন্তু সূত্রের খবর, দায়িত্ব নিতে চান না রাহুল। আর তাঁর জুতোতেই পা গলিয়েছেন প্রিয়াঙ্কাও। কিন্তু দলের বরিষ্ঠ নেতারা চান, খোলনলচে বদলে যাক। ফলে সভাপতি পদে নতুন মুখ আনার সম্ভাবনা প্রবল।

আগামিকাল বৈঠক বসতে চলেছে কংগ্রেসের ওয়ার্কিং কমিটির। জুম নয়, এবারের ভিডিও কনফারেন্সে কংগ্রেস ব্যবহার করবে ওয়েবফক্স। নতুন মুখ হিসেবে গুলাম নবী আজাদ, পি চিদাম্বরমের নাম শোনা যাচ্ছে। তবে নতুন মুখ নিয়েও জল্পনা যথেষ্ট। অনেকেই মনে করছেন, রাহুল ঘনিষ্ঠ সুস্মিতা দেব বা মানিক্যাম ঠাকুরের নামও শোনা যাচ্ছে। তুরুপের তাস হিসেবে আসতে পারেন সচিন পাইলটও।

Published by: Arka Deb
First published: August 23, 2020, 7:07 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर