corona virus btn
corona virus btn
Loading

২০ ফুট গভীর কুয়োয় পড়ে গিয়েছিল বুনো হাতি, গ্রামবাসীদের তৎপরতায় বাঁচল প্রাণ

২০ ফুট গভীর কুয়োয় পড়ে গিয়েছিল বুনো হাতি, গ্রামবাসীদের তৎপরতায় বাঁচল প্রাণ
সংগৃহীত ছবি

কেরলের এর্নাকুলম জেলায় গ্রামের মধ্যে ঢুকে পড়ে একটি দলছুট হাতি। অসাবধানতার বশে রাস্তা সংলগ্নও প্রায় ১৫-২০ ফুট গভীর কুয়োয় পড়ে যায়।

  • Share this:

#এর্নাকুলম: সম্প্রতি অন্তঃস্বত্বা হাতিকে বাজি ভর্তি ফল খাওয়ানোর অভিযোগ উঠেছিল কেরলের একটি গ্রামের বাসিন্দাদের বিরুদ্ধে। এবার সেই কেরলেরই অন্য একটি গ্রাম পোয়ামকুট্টিতে দেখা গেল হাতিকে বাঁচানোর অক্লান্ত প্রচেষ্টা।

বুধবার সকালে কেরলের এর্নাকুলম জেলায় গ্রামের মধ্যে ঢুকে পড়ে একটি দলছুট হাতি। অসাবধানতার বশে রাস্তা সংলগ্নও প্রায় ১৫-২০ ফুট গভীর কুয়োয় পড়ে যায় সে। স্থানীয় বাসিন্দারা দেখতে পেয়ে খবর দেন বন দফতরে। আধিকারিক এবং কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে প্রায় চার ঘণ্টা ধরে কুয়োয় পড়ে যাওয়া হাতিটিকে উদ্ধার করে। বনকর্মীরা কুয়োর পাশ দিয়ে খাল কেটে তাকে উদ্ধার করেন। সেই ভিডিও রীতিমত ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।

একটি ভিডিওতে দেখা যাচ্ছে, হাতিটি কুয়ো থেকে ওঠার চেষ্টা করছে। গ্রামবাসীরা হাততালি দিয়ে আবার কখনও চিৎকার করে তাকে উৎসাহ দিচ্ছেন। বন দফতর সূত্রে জানা গিয়েছে, ২০ ফুট গভীর কুয়ো থেকে হাতিটিকে উদ্ধারের জন্য জেসিবি মেশিন নিয়ে আসা হয়েছিল। সেটি দিয়েই কুয়োর পাশে একটি ঢালু খাল খুঁড়ে দেওয়া হয় রাস্তা পর্যন্ত। যাতে সে কুয়ো থেকে উঠেই জঙ্গলে ফিরে যেতে পারে। সেই মতোই হাতিটি  বেরিয়ে আসে কুয়ো থেকে, তারপর রাস্তার উল্টোদিকের জঙ্গলে ফিরে যায়।কুয়োয় জলস্তর হাতিটির উচ্চতার থেকে কম হওয়ায় প্রাণে রক্ষা পেয়েছে সে।

Published by: Shubhagata Dey
First published: July 2, 2020, 11:50 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर