Home /News /national /

Indo-China Issue: চিন নিয়ে কেন নীরবতা মোদি সরকারের, তীব্র আক্রমণ কংগ্রেসের

Indo-China Issue: চিন নিয়ে কেন নীরবতা মোদি সরকারের, তীব্র আক্রমণ কংগ্রেসের

ফাইল চিত্র

ফাইল চিত্র

China: সকাল থেকেই এই ভিডিও ট্য়ুইটারে ভাইরাল হয়ে যায়। গত কাল সন্ধ্যায় কংগ্রেস নেতা রাহুল গান্ধি টুইটারে লিখেছেন, "গালোয়ানে আমাদের তেরঙ্গা পতাকা দেখতে ভাল লাগে। চিনকে জবাব দিতে হবে। মোদিজি নীরবতা ভঙ্গ করুন।"

  • Share this:

#নয়াদিল্লি: চিন (China) ইস্যুতে কেন্দ্রীয় সরকারের নীরবতা নিয়ে প্রশ্ন তুলে মোদি সরকারের (Modi Government) বিরুদ্ধে আক্রমণ জানাচ্ছে বিরোধীরা। কংগ্রেসের (Congress) তরফে বিশেষ সাংবাদিক সম্মেলন করে চিন ইস্যুতে (China Issue) কেন্দ্রের মোদি সরকারের সমালোচনা করা হয়। কংগ্রেসের প্রশ্ন,  চিন নিয়ে মোদি সরকার এখনও নীরব কেন? তাদের আরও প্রশ্ন, তবে কি চিনকে ভয় পায় মোদি সরকার?

সোমবার দুপুরে অখিল ভারতীয় কংগ্রেস কমিটি বা এআইসিসির তরফে সাংবাদিক সম্মেলন করে চিন ইস্যুতে মোদি সরকারের নীরবতার কঠোর সমালোচনা করেন দলের মুখপাত্র রণদীপ সিং সুরজওয়ালা। কংগ্রেসের অভিযোগ, দেশের সুরক্ষা ও অখণ্ডতা নিয়ে খেলা করছে মোদি সরকার। সাংবাদিক সম্মেলনে সুরজেওয়ালা বলেন, "আমি দায়িত্ব নিয়ে বলছি নরেন্দ্র মোদি একজন দুর্বল প্রধানমন্ত্রী।" তিনি বলেছেন, "গালোয়ান উপত্যকায় চিন তাদের পতাকা উত্তোলন করেছে এবং চিনা ভাষায় লিখেছে, 'এক ইঞ্চিও জমি ছাড়া হবে না'। এটা কি ঠিক নয়, যে গালোয়ান উপত্যকায় যদি কোনও একটি পতাকা উত্তোলন করা হয়, সেটা হবে ভারতের জাতীয় পতাকা।"

আরও পড়ুন- রাত দশটায় ছাড়বে শেষ লোকাল, আজ থেকেই নির্দেশ কার্যকর

সকাল থেকেই এই ভিডিও  ট্য়ুইটারে ভাইরাল হয়ে যায়। গত কাল সন্ধ্যায় কংগ্রেস নেতা রাহুল গান্ধি টুইটারে লিখেছেন, "গালোয়ানে আমাদের তেরঙ্গা পতাকা দেখতে ভাল লাগে। চিনকে জবাব দিতে হবে। মোদিজি নীরবতা ভঙ্গ করুন।" গালোয়ান উপত্যকায় চিনের জাতীয় পতাকা উত্তোলনের ভিডিও ভাইরাল সামাজিক মাধ্যমে। সেই ভিডিও চিনের সরকারি সংবাদমাধ্যমে ফলাও করে প্রচার করা হয়েছে।

আরও পড়ুন- আজ থেকে বন্ধ প্রাইমারি-সেকেন্ডারি স্কুল, লক্ষ লক্ষ পড়ুয়ার স্বার্থে বড় নির্দেশ শিক্ষা দফতরের

সরকারি সংবাদমাধ্যমে বলা হয়েছে, তিয়ানানমেনে পতাকা উত্তোলনের মতোই গালোয়ান উপত্যকায় পতাকা উত্তোলন তাদের কাছে একটি বিশেষ ঘটনা। চিনা সরকারি সংবাদমাধ্যমের তরফে শেন শিওয়াই টুইট করে গালোয়ান উপত্যকায় পতাকা উত্তোলনের কথা জানিয়েছেন। সঙ্গে একটি ভিডিও শেয়ার করেছে তিনি। ভিডিওতে দেখা গিয়েছে, পতাকা ধরে দাঁড়িয়ে রয়েছে চিনা সেনা এবং তারপর জাতীয় সঙ্গীত গাওয়া হয়েছে। পাশে পাথরে চিনা ভাষায় লেখাও রয়েছেন। সেনা সূত্রে অবশ্য দাবি করা হয়েছে, যে জায়গায় চিন তাদের পতাকা উত্তোলন করেছে সেটি দুই দেশের যে জায়গা থেকে সেনা সরিয়ে নেওয়া হয়েছিল, সেখানে নয়। গত বছর জুলাই মাসে দুই দেশের সেনাবাহিনীর মধ্যে সংঘর্ষ হওয়া এলাকা থেকে ২ কিলোমিটার করে ভিতরে বাহিনী সরিয়ে নিতে সম্মত হয় ভারত ও চিন।

RAJIB CHAKRABORTY

Published by:Uddalak B
First published:

Tags: China, India, Narendra Modi, Rahul Gandhi

পরবর্তী খবর