হোম /খবর /দেশ /
বকেয়া ডিএ দিতে হলে খরচ ৪১,৭৭০ কোটি টাকা, সুপ্রিম কোর্টে পিছিয়ে গেল মামলার শুনানি

বকেয়া ডিএ দিতে হলে খরচ ৪১,৭৭০ কোটি টাকা, সুপ্রিম কোর্টে পিছিয়ে গেল মামলার শুনানি

সুপ্রিম কোর্ট

সুপ্রিম কোর্ট

সুপ্রিম কোর্টে পিছিয়ে গেল ডিএ মামলার শুনানি। রাজ্য সরকারে হয়ে সওয়াল করলেন আইনজীবী অভিষেক মনু সিংভি।

  • Share this:

#নয়া দিল্লি: সুপ্রিম কোর্টে পিছিয়ে গেল ডিএ মামলার শুনানি। রাজ্য সরকারে হয়ে সওয়াল করলেন আইনজীবী অভিষেক মনু সিংভি। উল্টোদিকে কর্মচারী সংগঠনের পক্ষে সওয়াল করছেন আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য ও আইনজীবী ইন্দিরা জয়সিং। আবার পিছিয়ে গেল ডিএ মামলার শুনানি। পরবর্তী শুনানি ৭ ডিসেম্বর। কোনও অন্তর্বর্তী নির্দেশ দিল না সুপ্রিম কোর্ট।

এদিন অভিষেক মনু সিংভি বলেন, বছরে দুবার ডিএ দেওয়ার জন্য পঞ্চম বেতন কমিশনের সুপারিশ ছিল কেন্দ্রীয় সরকারের। সাংবিধানিক ভাবে রাজ্য তা মানতে বাধ্য নয়। রাজ্য নিয়ম মেনে ডিএ দিয়েছে। কিন্ত এরিয়ার কত হারে বছরে কবার দেওয়া হবে, তা কর্মচারীরা ঠিক করে দিতে পারেন না।

পাশাপাশি তিনি বলেন, রাজ্য সরকার ডিএ দিয়েছে ১২৫ শতাংশ হারে। বছরে দু বার ডিএ দেওয়া সম্ভব নয়। প্রায় ৪১,৭৭০ কোটি টাকা খরচ হবে। এদিন এমনটাই দাবি করলেন অভিষেক মনু সিংভি।

আরও পড়ুন, শীত আসতেই মিলছে দেখা, দামোদরে তীরে হাজির বহুদূরের 'অতিথি'রা

তিনি এদিন শীর্ষ আদালতে বলেন, কলকাতা হাইকোর্টের রায় মেনে রাজ্য সরকারি কর্মচারীদের বকেয়া ডিএ দিতে হলে খরচ হবে ৪১ হাজার ৭৭০ কোটি টাকা। সরাসরি কর্মচারীদের জন্য লাগবে ১১ হাজার ৭৯০ কোটি টাকা।

আরও পড়ুন, দ্বিতীয় দফায় গুজরাতে ভোট পড়ল ৬৭ শতাংশ, ৯৩ আসনে লড়াইয়ে ৮৩৩ প্রার্থী

সরকারি সাহায্য প্রাপ্তদের জন্য লাগবে ১৮ হাজার ৩৬৯ কোটি টাকা।পেনশনকারীদের জন্য খরচ হবে ১১ হাজার ৬১১ কোটি টাকা। এই মামলার পরবর্তী শুনানি আগামী ৭ তারিখ।

Published by:Suvam Mukherjee
First published:

Tags: DA case