• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • WEST BENGAL CM MAMATA BANERJEE SHALL BE MEETING WITH NITIN GADKARI KANIMOZHI JAVED AKHTAR AND SHABANA AZMI IN HER DELHI VISIT SB

Mamata Banerjee in Delhi: শেষ দিনে রাজনীতি থেকে বিনোদন-বৈঠক, রাজধানীতে 'ছকভাঙা' মমতা

লক্ষ্যে অনড় মমতা

Mamata Banerjee meets Javed Akhtar: বিকেল চারটের সময় মমতা বন্দ্যোপাধ্যায় বৈঠক করবেন আরেক বিজেপি বিরোধী দল ডিএমকে-র সাংসদ কানিমোঝির সঙ্গে। শেষে বিকেল পাঁচটায় তিনি দেখা করবেন জাভেদ আখতার ও শাবানা আজমির সঙ্গে।

  • Share this:

    #নয়াদিল্লি: দিল্লি সফরের শেষদিনেও বৈঠকের সারি মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে। একের পর এক তাবড় বিরোধী নেতা, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠক, বুধবার সনিয়া গান্ধি, রাহুল গান্ধি, অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে বৈঠকের পর বৃহস্পতিবার কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গড়কড়ির সঙ্গে বৈঠক করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। এরপর বিকেল চারটের সময় তিনি বৈঠক করবেন আরেক বিজেপি বিরোধী দল ডিএমকে-র সাংসদ কানিমোঝির সঙ্গে। শেষে বিকেল পাঁচটায় তিনি দেখা করবেন জাভেদ আখতার ও শাবানা আজমির সঙ্গে।

    রাজধানীতে পা রাখা ইস্তক বৈঠকের পর বৈঠক করে যাচ্ছেন তৃণমূল নেত্রী। আর সেই বৈঠকগুলির অধিকাংশই বিরোধী জোটের সলতে পাকানো। বিরোধী শিবিরকে এককাট্টা করতে এখন থেকেই পুরোদমে ময়দানে 'দিদি'। বিজেপিকে রুখতে হলে যে বিরোধীদের একজোট হতে হবে, তা গত একুশে জুলাইয়ের মঞ্চ থেকেই দিয়েছেন তিনি। আর দিল্লিতে সনিয়া গান্ধির সঙ্গে বৈঠক সেরে জোটের স্বার্থেই তিনি বললেন, 'আমি লিডার নই, আমি ক্যাডার'। একইসঙ্গে বুঝিয়ে দিয়েছেন, সনিয়া-রাহুলরে সঙ্গে বৈঠক ফলপ্রসূই হয়েছে। বুধবার সনিয়ার সঙ্গে বৈঠক ছাড়াও কেজরিওয়ালের সঙ্গেও মিটিং করেছেন তৃণমূল নেত্রী। কংগ্রেস, আপ-দুপক্ষের সঙ্গেই মমতার এই বৈঠক-কৌশল নিয়ে আলাদা চর্চা কেড়েছে দিল্লির রাজনৈতিক মহলে।

    ফলে রাজনৈতিক মহলের মতে, আপাতত বিরোধী দলগুলির মধ্যে সমন্বয় বাড়িয়ে নেওয়ার পক্ষে মমতা৷ করোনা পরিস্থিতি আরও কিছুটা নিয়ন্ত্রণে এলে বিরোধী দলগুলিকে নিয়ে ভবিষ্যৎ কর্মসূচির দিকে এগোবেন তিনি। এমনকী উত্তর প্রদেশের বিধানসভা নির্বাচনেও বিরোধী জোট গঠন করে লড়াইয়ের পক্ষে মমতা বন্দ্যোপাধ্যায়৷ উত্তরপ্রদেশে প্রচারে যাওয়ারও কথা বলেছেন তিনি।

    তবে, এনসিপি প্রধান শরদ পাওয়ারের সঙ্গে তৃণমূল নেত্রীর বৈঠকের গুঞ্জন থাকলেও তা বুধবার পর্যন্ত বাস্তবায়িত হয়নি। সম্প্রতি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে শরদ পাওয়ারের বৈঠকের পর কেন মমতার সঙ্গে পাওয়ারের বৈঠক হল না, তা নিয়েও আলোচনার অন্ত নেই। তবে, এখনও পর্যন্ত যা পরিস্থিতি, তাতে 'দিদির' দিল্লি সফর অনেকাংশেই সফল বলে মনে করছেন রাজনৈতিক মহল।

    Published by:Suman Biswas
    First published: