corona virus btn
corona virus btn
Loading

Weather Update:মুষলধারে বৃষ্টির পূর্বাভাস, কী হতে চলেছে আজ কলকাতাতেও, জানুন

Weather Update:মুষলধারে বৃষ্টির পূর্বাভাস, কী হতে চলেছে আজ কলকাতাতেও, জানুন

বঙ্গোপসাগরে নিম্নচাপের জেরে সপ্তাহের মাঝে বৃষ্টি বাড়বে রাজ্যে। বুধবার নিম্নচাপ তৈরির সম্ভাবনা। ওই দিন থেকেই আবহাওয়ার পরিবর্তন হবে৷ বৃহস্পতি ও শুক্রবার এই রাজ্যে বাড়বে বৃষ্টি, পূর্বাভাস আবহাওয়া দফতরের।

  • Share this:

#নয়াদিল্লি: বুধবার সকালে দিল্লিতে বৃষ্টি শুরু হয়েছে। এরফলে দিল্লির সাধারণ মানুষ প্রচন্ড গরমের হাত থেকে কিছুটা হলেও মুক্তি পেয়েছেন। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, ১৯ ই আগস্ট দিল্লিতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। গত কয়েক দিন ধরেই রাজধানী ও আশপাশের এলাকায় একটানা বৃষ্টি হচ্ছে। এ কারণে ন্যূনতম তাপমাত্রায় সামান্য কম রেকর্ড করা হয়েছে।

একই সঙ্গে, সোমবার, বাতাসে আর্দ্রতা মাত্রা ছিল খুবই বেশি৷ সঙ্গে ছিল রোদের তেজও৷ তবে বিকেলে দিল্লির অনেক এলাকায় ভারী বৃষ্টি হওয়াতে কিছুটা হলেও স্বস্তি মেলে। সাউথ এক্স, লোধি রোড সহ অনেক এলাকায় ভারী বৃষ্টি হয়েছিল। দিল্লি ছাড়াও রাজধানী সংলগ্ন এনসিআর অঞ্চলে এর প্রভাব দেখা গেছে। নয়ডার অনেক এলাকায় হালকা বৃষ্টিও হয়েছিল।

দিল্লি ছাড়াও নয়ডা এবং গাজিয়াবাদেও অনেক এলাকায় ভারী বৃষ্টিপাত হয়েছে। নয়ডার বিভিন্ন সেক্টর এবং গাজিয়াবাদের বিভিন্ন সেক্টরে মুষলধারে বৃষ্টি হয়। ভারী বৃষ্টির কারণে দিল্লির বিভিন্ন এলাকায় জল জমারও খবর মেলে। ভারী বৃষ্টির কারণে মুলচাঁদ ফ্লাইওভারের কাছে ।

অনেকটাই জল জমে৷

যার ফলে যান চলাচলে হয় ব্যাপক সমস্যা৷ এ কারণে ফ্লাইওভারের দুপাশে জ্যামও হয়। নিকাশী ব্যবস্থা খারাপ, এর জন্য জমা জল সরতে অনেকটাই সময় লাগে৷ যার জন্য দিল্লি সরকার তীব্র সমালোচনার মুখেও পড়ে৷ দিল্লির বিজেপি সভাপতি আদেশ গুপ্ত এই নিয়ে রীতিমতো সরব হন৷ কিন্তু সরকারের অবহেলা ও দুর্বল নীতির কারণে এভাবে সমস্যায় পড়ছেন দিল্লিবাসী, এই অভিযোগ তোলেন তিনি৷ বৃষ্টির কারণে, দিল্লির রাস্তাগুলিতে প্রায় ৬ ফুট জল দাড়িয়ে গিয়েছিল। যা এর আগে দিল্লিতে দেখা যায়নি৷ বর্ষা শুরুর আগে কেজরিওয়াল সরকার প্রস্তুতি সম্পূর্ণ করতে ব্যর্থ হয়েছিল বলেই এই সমস্যা তৈরি হয়েছে বলে অভিযোগ উঠছে৷

অন্যদিকে বঙ্গোপসাগরে নিম্নচাপের জেরে সপ্তাহের মাঝে বৃষ্টি বাড়বে রাজ্যে। বুধবার নিম্নচাপ তৈরির সম্ভাবনা। ওই দিন থেকেই আবহাওয়ার পরিবর্তন হবে৷ বৃহস্পতি ও শুক্রবার এই রাজ্যে বাড়বে বৃষ্টি পূর্বাভাস আবহাওয়া দফতরের। বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় আদ্রতা জনিত অস্বস্তি থাকবে। বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্তভাবে হালকাবৃষ্টি চলবে। বুধবার উত্তর বঙ্গোপসাগরে তৈরি হচ্ছে নিম্নচাপ। এই নিম্নচাপের জেরে গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও ওড়িশাতে ভারী বৃষ্টির সম্ভাবনা। মৌসুমী অক্ষরেখা বিকানির, জয়পুর এবং ছত্তিসগড়ের নিম্নচাপের মধ্যে দিয়ে জামশেদপুর, দিঘা হয়ে উত্তর-পূর্ব বঙ্গোপসাগরে বিস্তৃত। এর প্রভাবে বিক্ষিপ্ত বৃষ্টি রাজ্যে।

Published by: Pooja Basu
First published: August 19, 2020, 7:55 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर