Viral Video| CISF জওয়ানের দারুণ বুদ্ধি! মন ভাল করা ভিডিওয়ে দেখুন কীভাবে প্রাণ বাঁচল দিল্লির বাসিন্দার

Viral Video| CISF জওয়ানের দারুণ বুদ্ধি! মন ভাল করা ভিডিওয়ে দেখুন কীভাবে প্রাণ বাঁচল দিল্লির বাসিন্দার

এই ঘটনাটি সম্প্রতি ঘটেছে দিল্লির দাবরি মোড় মেট্রো স্টেশনের। ঘটনার ভিডিও ফুটেজ নিজেদের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে শেয়ার করেছে সিআইএসএফ।

এই ঘটনাটি সম্প্রতি ঘটেছে দিল্লির দাবরি মোড় মেট্রো স্টেশনের। ঘটনার ভিডিও ফুটেজ নিজেদের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে শেয়ার করেছে সিআইএসএফ।

  • Share this:

#নয়াদিল্লি: কখন কোন মুহূর্তে জীবন থমকে যায়, তা আগে থেকে কল্পনা করে ওঠাও অসম্ভব! দিল্লির বাসিন্দা সত্যনারায়ণও তাই কল্পনাও করে উঠতে পারেননি যে তাঁর জন্য কী অভিজ্ঞতা অপেক্ষা করছে দিল্লি মেট্রো স্টেশনে। কিন্তু সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্স ওরফে সিআইএসএফ-এর জনৈক জওয়ানের প্রত্যুৎপন্নমতিত্বে কী ভাবে প্রাণ বাঁচল তাঁর, তা আর কল্পনার নয়। এই ঘটনা নেহাতই বাস্তব। যার ভিডিও ফুটেজ আপাতত আপ্লুত করে তুলেছে দেশের সোশ্যাল মিডিয়া ইউজারদের।

এই ঘটনাটি সম্প্রতি ঘটেছে দিল্লির দাবরি মোড় মেট্রো স্টেশনের। ঘটনার ভিডিও ফুটেজ নিজেদের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে শেয়ার করেছে সিআইএসএফ। সেই ভিডিওয়ে দেখা যাচ্ছে যে, প্রতি দিনের নিয়মমাফিক চেকিং চলছে সিকিউরিটি পোস্টের সামনে। যাত্রীদের ব্যাগ স্ক্যান করা হচ্ছে। ঠিক এই সময়ে ভিডিওয় দেখা যায় সত্যনারায়ণকে। হাফ-হাতা সোয়েটার-পরা, ফর্ম্যাল ড্রেসের ওই ব্যক্তিকে থরথর করে কেঁপে উঠতে দেখা যায়। তার পরেই চোখে পড়ে যে তিনি শারীরিক ভারসাম্য রক্ষা করতে পারলেন না, মুখ থুবড়ে পড়ে গেলেন মাটিতে!

ঘটনাটি ঘটার সঙ্গে সঙ্গে দৌড়ে আসেন ঘটনার নায়ক এই সিআইএসএফ জওয়ান। তাঁকে দেখা যায় সত্যনারায়ণের উপরে কার্ডিওপালমোনারি রেসাসসাইটেশন বা CPR প্রয়োগ করতে। এই পদ্ধতিতে সংজ্ঞাহীন ব্যক্তির বুকে চাপ দিয়ে তাঁর মস্তিষ্ক এবং হৃদযন্ত্রের ক্রিয়া সচল রাখার চেষ্টা চালিয়ে যাওয়া হয় আপৎকালীন পরিস্থিতিতে। ভিডিওয় দেখা যায় আরেকজন সিআইএসএফ জওয়ানকেও, তিনি সত্যনারায়ণের পা মাসাজ করে রক্তসংবাহন ঠিক রাখার চেষ্টা করছিলেন। ভিডিওর শেষে রক্তাক্ত সত্যনারায়ণকে একটি স্ট্রেচারে করে হাসপাতালে নিয়ে যেতে দেখা যায়।

জানা গিয়েছে যে ওই সিআইএসএফ জওয়ানের উপস্থিত বুদ্ধি এবং উদ্যোগই সত্যনারায়ণকে নিশ্চিত মৃত্যুর হাত থেকে রক্ষা করেছে। সিআইএসএফ-এর ভিডিওটি তাই দেশের প্রভাবশালী ব্যক্তি থেকে শুরু করে সাধারণ মানুষ- সবারই নজর কেড়েছে। সবাই অভিনন্দনে আপ্লুত করে তুলছেন ওই জওয়ানকে। যদিও ওই জওয়ানের নাম কী, তা জানায়নি সিআইএসএফ। ওই জওয়ানকেও ঘটনাটি নিয়ে কোনও রকম আলোচনায় অংশ নিতে দেখা যায়নি। কেবল কর্তব্যপালন করেই তিনি আবার সরে গিয়েছেন অন্তরালে। কিন্তু বুঝতে বাকি থাকে না- প্রয়োজনে ফের তাঁর সাহায্যে ধন্য হবে দেশ এবং দেশবাসী!

Published by:Pooja Basu
First published:

লেটেস্ট খবর